1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১২:২৫ পূর্বাহ্ন

নবাবগঞ্জে ভূমি-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান উপলক্ষে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক.
  • আপডেটের সময় : শনিবার, ১৯ জুন, ২০২১
  • ২৫৮ বার দেখা হয়েছে।

‘ আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার’ এই শ্লোগানকে সামনে রেখে ঢাকার নবাবগঞ্জ উপজেলায় ২০ জুন দ্বিতীয় পর্যায়ে ৮৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের হাতে তুলে দেয়া হবে ২ শতক জমির দলিল, নামজারি খতিয়ান, ডিসিআর, সেলামী ডিসিআর এবং ঘর ও জমির সনদপত্র। এ উপলক্ষে শনিবার সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ সভা কক্ষে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে সংবাদ সম্মেলন করেছেন

নবাবগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট অরুন কুষ্ণ পাল। নবাবগঞ্জ উপজেলা প্রশাসন এর আয়োজন করেণ।

এ সময় সহকারি কমিশনার (ভূমি) অরুন কুষ্ণ পাল তার লিখিত বক্তব্যে বলেন, নবাবগঞ্জ উপজেলায় সরকারীভাবে প্রথম পর্যায়ে ৭৭০টি, দ্বিতীয় পর্যায়ে ৮৫টি, স্থানীয় সংসদ সদস্য সালমান এফ রহমান এমপির নিজস্ব অর্থায়নে ৬০টি, স্থানীয় সরকার বিভাগের নির্দেশনা মোতাবেক উপজেলা পরিষদের অধীনে ৫টি, উপজেলা চেয়ারম্যানের নিজস্ব অর্থায়নে ২টি, আওয়ামী লীগ নেতা আব্দুল বাতেন মিয়ার অর্থায়নে ১টি এবং স্থানীয় নেতৃবৃন্দের সহায়তায় ১২টি মোট ৯৩৫টি ভূমিহীন এবং গৃহহীন পরিবারকে এসব ঘর ও জমি বরাদ্দ দিতে পেরে নবাবগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞ জানান উপজেলা প্রশাসন।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষে ভূমিহীন ও গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার ‘স্বপ্নের নীড়’। ২০২০ সালের ৭ই মার্চ প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছিলেন যে দেশের একটি মানুষও গৃহহীন বা ভূমিহীন থাকবে না। সেই লক্ষ্যেই কাজ করছে সরকার। সরকারের হিসাব মতে, সারা দেশে ৮ লাখ ৮৫ হাজার ৬২২টি ভূমিহীন-গৃহহীন পরিবার রয়েছে। এর মধ্যে ঢাকা বিভাগে ১ লাখ ২৯ হাজার ১৯৭, ময়মনসিংহ বিভাগে ৩৬ হাজার ৩, চট্টগ্রাম বিভাগে ১ লাখ ৬১ হাজার ২৯৭, রংপুর বিভাগে ১ লাখ ৮৩ হাজার ৮৩৪, রাজশাহী বিভাগে ৯৬ হাজার ৫০৪, খুলনা বিভাগে ১ লাখ ৪২ হাজার ৪১১, বরিশাল বিভাগে ৮০ হাজার ৫৮৪ এবং সিলেট বিভাগে ৫৫ হাজার ৬২২টি গৃহহীন পরিবার রয়েছে।

মুজিববর্ষের সময়কাল ২০২০ সালের মার্চ থেকে ২০২১ সালের ১৬ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। প্রথমধাপে ৬৯ হাজার ৯০৪ জন ভূমিহীন ও গৃহহীন পরিবার বঙ্গবন্ধুর কন্যার উপহারের ঘর পেয়েছেন বলে জানান তিনি।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান