1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১২:০৯ পূর্বাহ্ন

নবাবগঞ্জের প্রবীণ আ’লীগ নেতা খন্দকার আবুল হাশেমের ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক.
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১
  • ৪১২ বার দেখা হয়েছে।

ঢাকার নবাবগঞ্জ উপজেলার প্রবীণ আওয়ামীলীগ নেতা ও সুপ্রিমকোর্টের সিনিয়র আইনজীবি এ্যাড. খন্দকার আবুল হাশেম বার্ধক্যজনিত হয়ে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার দিবাগত রাতে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লা ওয়া …. রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো (৯০) বছর। মৃত্যু সময় ৪ ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

বৃহস্পতিবার বাদ আছর কলাকোপা কোকিল প্যারী উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে জানাযা নামাজ শেষে তার মরদেহ পারিবারিক গোরস্থানে দাফন করা হয়।

জানা যায় আবুল হাসেম ছিলেন, একজন সৎ রাজনৈতিক ব্যক্তিত্ব। আগরতলা ষড়যন্ত্র মামলার পর তার এবং উপজেলা আওয়ামীলীগের কয়েকজন প্রবীণ রাজনৈতিক নেতার নেতৃত্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্ব প্রথম লঞ্চ যুগে নবাবগঞ্জ উপজেলায় আসেন।

আবুল হাসেমের বড় ছেলে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য নুরুল আনোয়ার বেলাল জানান, সমাজকে পরিবর্তন এবং নানা উন্নয়ন কর্মকান্ডে বাবা ছিলেন স্বতন্ত্র প্রহরী। বাবা একাধারে বাংলাদেশ কৃষি ব্যাংকের সাবেক আইন উপদেষ্টা, কচি-কাঁচা মেলার সাবেক পরিচালক, নবাবগঞ্জ থানার আইনজীবি সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি, সাবেক সরকারি আইনজীবি, ঢাকা জেলা আওয়ামীলীগ সাবেক প্রতিষ্ঠাতা সিনিয়র সহ-সভাপতি, কলাকোপা কোকিল প্যারী উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সাবেক সভাপতি, কোকিলপ্যারি উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র-সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি এবং মুক্তিযুদ্ধের সংগঠক ছিলেন।

জানাযা উপস্থিত ছিলেন নবাবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসিরউদ্দিন আহমেদ ঝিলু, ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক, দৈনিক আমাদের সময়ের জিএম ফিরোজ আলী, কলাকোপা ইউপি চেয়ারম্যান ইব্রাহিম খলিম সহ আরো অনেকে।

আওয়ামীলীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল বাতেন মিয়া তার মৃত্যুতে শোক প্রকাশ জানিয়ে বলেন, এ্যাড. খন্দকার আবুল হাশেম ১৯৭০ সালে আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক ছিলেন।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান