1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৫:১৩ অপরাহ্ন

কেরানীগঞ্জে প্রাণি সম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেটের সময় : শনিবার, ৫ জুন, ২০২১
  • ১০৩ বার দেখা হয়েছে।

কেরানীগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১২টায় উপজেলা কোনাখোলা শরীফ নগর আবাসিক এলাকায় এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেব নাথ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ মডেল কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা মোঃ জহির উদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ শহিদুল আমিন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ সেলিম রেজা, ডাঃ সুব্রত সেন বিশ্বাস (ভেটেরিনারি সার্জন)।
উপস্থিত খামারীদের মধ্যে থেকে বক্তব্য রাখেন রেজাউল করিম রিপন।

প্রদর্শনীতে মোট স্টল ৪২টি দেশি-বিদেশি বিভিন্ন প্রকার পাখি, ষাড় গরু, গাভি গরু, মহিষ, দুম্বা, ছাগল, ভেরা, কুকুর, হাঁস মুরগী প্রদর্শন করা হয়। এদের মধ্যে থেকে ১২ জন খামারীকে সেরা হিসাবে পুরস্কার প্রদান ও বাকি সকল খামারীকে সার্টিফিকেট প্রদান করা হয়েছে।

উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ জহির উদ্দিন জানান, খামারীদের উৎসাহিত করতে গত অর্থ বছরে ১২ শত খামারীকে মোট ১ কোটি ৫২ লাখ টাকা প্রনোদনা দেওয়া হয়েছে। তিনি আরো জানান, এবারও ১৪ শত খামারীর জন্য ১ কোটি ৭০ লাখ টাকার প্রনোদনার আবেদন করা হয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে শাহীন আহমেদ বলেন, প্রানী ও গাভী পালন করে দেশের চাহিদা মিটিয়ে দেশের বাহিরে পাঠিয়ে বৈদেশিক মুদ্রা অর্জন করতে পারব।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান