1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৬:২০ অপরাহ্ন

এন. মল্লিকের নৈরাজ্যের প্রতিবাদে নবাবগঞ্জে মানববন্ধন ও বিক্ষোভ

রির্পোটারের নাম :
  • আপডেটের সময় : রবিবার, ৩০ মে, ২০২১
  • ৬২৯ বার দেখা হয়েছে।

নবাবগঞ্জ-ঢাকা আন্তঃ মহাসড়কে চলাচলকারী এন মল্লিক পরিবহনের মালিক নার্গিস মল্লিকের নৈরাজ্যের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করেছে উপজেলা আওয়ামী লীগ। এ কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

রবিবার (৩০ মে) নবাবগঞ্জ উপজেলার কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা বলেন, যাত্রী ভোগান্তি, অতিরিক্ত ভাড়া আদায়, প্রতিবন্ধী নারীকে বাস থেকে ফেলে দেয়া সহ বিভিন্নভাবে দীর্ঘদিন ধরে এন মল্লিক পরিবহন এ সড়কে নৈরাজ্য চালিয়ে যাচ্ছে। সম্প্রতি এ রুটে চালুকৃত সরকারি বিআরটিসি বাস চলাচল বন্ধেরও ষড়যন্ত্র করছেন নার্গিস মল্লিক। যে কারণে বিআরটিসি বাসের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ সহ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জালাল উদ্দিন এবং আওয়ামী লীগ নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। গেল মাসে ঘটে যাওয়া বান্দুরা স্ট্যান্ডে অগ্নিকান্ডের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে মেতে উঠেছে নার্গিস মল্লিক।

এসময় এন মল্লিক পরিবহনের কর্ণধার নার্গিস মল্লিকের গ্রেপ্তার দাবি সহ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জালাল উদ্দিনের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ করে সহ¯্রাধিক আওয়ামী লীগ নেতাকর্মী।

নার্গিস মল্লিকের নৈরাজ্যের বিষয়গুলো সামনে এনে বিভিন্ন ধরণের ব্যানার ও প্লাকার্ড নিয়ে নবাবগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে সাধারণ মানুষ মানববন্ধন ও বিক্ষোভে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে উপস্থিত ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পনিরুজ্জামান তরুন বলেন, দোহার-নবাবগঞ্জের অভিভাবক সালমান এফ রহমান এমপি কোন অন্যায় পছন্দ করেন না। এলাকার জনগণের দুর্দশা লাঘবে তিনি বিআরটিসি বাস চালু করেছেন। দোহার-নবাবগঞ্জের জনগণের স্বার্থে এ বাস চালু করা হয়েছে। তিনি আরো বলেন, জালাল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। জালালের বিরুদ্ধে ষড়যন্ত্র আজ নতুন কিছু নয়। ছাত্র রাজনীতি থেকে সে ষড়যন্ত্রের শিকার হয়েছে, তার উপর বারবার হামলাও করা হয়েছিল। কিন্ত জালাল থেমে নেই। তিনি শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের জন্য কাজ করে যাচ্ছেন। জালাল শুধু ব্যক্তি নয়, জালাল শেখ হাসিনার একজন কর্মী, জালাল হচ্ছে সালমান এফ রহমানের একজন কর্মী। কাজেই জালালের বিরুদ্ধে ষড়যন্ত্র মানেই আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র। জালালের বিরুদ্ধে যতই ষড়যন্ত্র করা হোক না কেন তাকে থামানো যাবে না।
তরুন বলেন, ‘জালাল হচ্ছে আগুনে পুঁড়া ফিনিস পাখি’, তাঁর বিরুদ্ধে যত ষড়যন্ত্র হবে, অত্যাচার হবে, ততই জালাল ঝলসে উঠবে। তাই আগামী দিনের সকল অপপ্রচারের বিরুদ্ধে আমরা আওয়ামী লীগের নেতাকর্মীরা রাজপথে থাকব।

নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মিজানুর রহমান ভূঁইয়া কিসমত বলেন, সালমান এফ রহমান কোন অন্যায় প্রশ্রয় দেয় না। তিনি ইতিমধ্যে এন মল্লিকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন। এন মল্লিক অন্যায় করে রেহায় পাবে না। জালাল একদিনে সৃষ্টি হয়নি। জালাল দীর্ঘদিনের সৃষ্টি। ছাত্রলীগ, যুবলীগের দায়িত্ব পালন শেষে জালাল সবশেষ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। জালালের পাশাপাশি আমার ও সাফিলের নামে যে মিথ্যা সংবাদ প্রচার করা হচ্ছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এন মল্লিকের মালিক নার্গিস মল্লিক আওয়ামী লীগের নেতাকর্মীদের নামে যেভাবে মিথ্যাচার করছে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে তার তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

মানববন্ধন ও বিক্ষোভে উপস্থিত ছিলেন, ঢাকা জেলা আওয়ামী লীগের সাংঠনিক সম্পাদক পনিরুজ্জামান তরুন, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মিজানুর রহমান কিসমত, যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট শাফিল উদ্দিন মিয়া, বক্সনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াদুদ মিয়া, কলাকোপা ইউপি চেয়ারম্যান ইব্রাহিম খলিল, শোল্লা ইউপি চেয়ারম্যান দেওয়ান তুহিনুর রহমান, ফিনল্যান্ড আওয়ামী লীগের সভাপতি আলী মো. রমজান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর আলম, কৃষকলীগের সভাপতি জাহিদ হায়দার উজ্জল, তাঁতী লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, বান্দুরা বনিক সমিতির সাধারণ সম্পাদক মিনাল মিয়া সহ আরো অনেকে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান