1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১২:১০ পূর্বাহ্ন

স্বাস্থ্যবিধি মেনে লঞ্চ চলাচলের দাবিতে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, কেরানীগঞ্জ
  • আপডেটের সময় : শনিবার, ২২ মে, ২০২১
  • ২১৩ বার দেখা হয়েছে।

আগামী সোমবার (২৪ মে) থেকে স্বাস্থ্যবিধি মেনে আগের মতো লঞ্চ চলাচলের দাবি জানিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীন নৌ-চলাচল যাত্রী পরিবহন সংস্থা। শনিবার বেলা ১১টায় সদরঘাটে সংগঠনটি সংবাদ সম্মেলনে এই দাবি জানায়।

এদিকে বিআইডব্লিইটিএ বলছে সরকার যদি মনে করে লঞ্চ চলাচলের সময় এখনই এসে গেছে তবে অবশ্যই ভেবে চিন্তে সিদ্ধান্ত দেবে। অন্যদিকে একই সময় একই দাবিতে বিক্ষোভ করেছে সদরঘাট টার্মিনালের শ্রমিকরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট বদিউজ্জামান বাদল। তিনি এ সময় শ্রমিক-কর্মচারীদের বেতন বোনাস দেওয়ার জন্য সংস্থার পক্ষ থেকে গত ৫ মে প্রধানমন্ত্রীর মুখ্য-সচিব, নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও বিআইডব্লিউটিএ-এর চেয়ারম্যান বরাবর প্রনোদনার জন্য যে আবেদন করা হয়েছে তা অনতিবিলম্বে মালিকদের মাঝে বন্টনের দাবি জানিয়েছেন। এছাড়া এনবিআরের ধারণ ক্ষমতার ওপর অগ্রিম প্রদত্ত ছয় মাসের ট্যাক্স আনুপাতিক হারে মওকুফ, বিআইডব্লিউটিএ-এর ছয় মাসের কারভেন্সি ও বার্লিং চার্জ মওকুফ, নৌ-পরিবহন অধিদফতরের ছয় মাসের সার্ভে ফি মওকুফ ও ব্যাংক লোনের ছয় মাসের সুদ মওকুফ করার দাবি জানান তিনি।

তিনি আরও বলেন, ‘সবচাইতে বড় কথা হলো- যে স্বাস্থ্যবিধির কারণে লকডাউন দেয়া হয়েছে কোথাও সেই স্বাস্থ্যবিধি লক্ষ্য করা যাচ্ছে না। তবে কেন লঞ্চ বন্ধ রাখা রাখা হয়েছে, অবিলম্বে লঞ্চ চলাচল শুরু করতে হবে।

এদিকে বিআইডব্লিউটিএ-এর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক বলেন, সরকারের পক্ষে যারা কোভিড সংক্রমণ নিয়ে ভাবছেন তারা যদি মনে করেন এখন লঞ্চ চলাচলের সময় এসেছে অবশ্যই তারা ভেবে চিন্তে লঞ্চ চালু করে দিবেন। তবে আমরা লঞ্চ মালিক শ্রমিকদের দাবি দাওয়া সরকারের কাছে পৌঁছে দিচ্ছি।

অন্যদিকে, একই সময় একই দাবিতে সদরঘাট নৌ-টার্মিনালে বিক্ষোভ করে ঘাটের শ্রমিকরা। সদরঘাটের শ্রমিকদের সরদার আবুল কালাম জানায়, সদরঘাটের টার্মিনালে প্রায় ৪’শ শ্রমিক রয়েছে। এই করোনা মহামারিতে তারা পরিবার পরিজন নিয়ে দুর্বিসহ জীবন যাপন করছে। যদি আগামী ২৪ মে থেকে লঞ্চ চলাচল শুরু করে তবে আমরা কর্ম করে জীবন জীবিকা চালাতে পারবো। এ সময় লঞ্চ চলাচলের দাবিতে সদরঘাট টার্মিনালে শ্রমিকেরা বিক্ষোভ করেন ও বিভিন্ন শ্লোগান দেয়।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ অভ্যন্তরীন নৌ-চলাচল যাত্রী পরিবহন সংস্থার সহ-সভাপতি মো. সালাউদ্দিন, সাইদুর রহমান রিন্টু, পরিচালক আবুল কালাম খান, হামিদুল্লাহ সুমন, নিজাম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান