1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৩:০৫ পূর্বাহ্ন

কেরানীগঞ্জে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, কেরানীগঞ্জ
  • আপডেটের সময় : শুক্রবার, ৭ মে, ২০২১
  • ২২৩ বার দেখা হয়েছে।

ঢাকার কেরানীগঞ্জে অনুমোদনহীন, অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৬টি প্রতিষ্ঠানকে ৭ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার বেলা ১১টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আক্তারুজ্জামানের নেতৃত্বে ও র‌্যাব- ১০ সিপিসি-২ এর কেরানীগঞ্জ ক্যাম্প কোম্পানি কমান্ডার মোঃ আসাদুজ্জামানের সার্বিক সহযোগিতায় দক্ষিণ কেরানীগঞ্জের ইকুরিয়া বাজারে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন ও বিএসটিআই অনুমোদন না থাকায় আনন্দ বেকারী এন্ড কনফেকশনারী ও আমার দেশ বেকারী এন্ড কনফেকশনারকে ১ লক্ষ ৫০ হাজার টাকা করে জরিমানা করেন। এছাড়া রাজেন্দ্রপুরে আদি বাসুদেব ও মা মিষ্টান্ন ভান্ডারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সময় কেরানীগঞ্জ মডেল থানাধীন কোনাখোলার বোয়ালিয়ায় হামজা ফুড প্রোডাক্ট নামের একটি সেমাই তৈরীর কারখানায় পাকিস্তানী তৈরী ব্রান্ডের মোড়ক লাগিয়ে বাজারজাত ও বিএসটিআই এর অনুমোদন না থাকার অপরাধে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা ও ৮০০ কেজি সেমাই জব্দ করে ধ্বংস করা হয়েছে। এছাড়াও কালিন্দি ইউনিয়নের গদাবাগ সোনার বাংলা হাউজিংয়ে এমএস পুড প্রোডাক্ট নামে একটি আচার, জেলি ও সস তৈরীর কারখানা অভিযান চালিয়ে নিম্মমানের রং কেমিক্যাল, বার্লীসহ বিভিন্ন ভেজাল কাঁচামাল দিয়ে খাদ্যদ্রব্য উৎপাদন করায় ভোক্তা অধিকার আইনে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা ও বেশকিছু জেলী জব্দ করা হয়েছে। এ সময় আরো উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ উপজেলার ফুড ইন্সপেক্টর মোঃ শাহিন।

অভিযান শেষে র‌্যাবের ম্যাজিস্ট্রেট আখতারুজ্জামান সাংবাদিকদের বলেন, এসব অসাধু ব্যবসায়ীরা দীর্ঘদিন ধরে অনুমোদনহীন ভেজাল খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করে আসছিল। গোপন সংবাদের মাধ্যমে অভিযান পরিচালনা করেছি। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান