1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
  2. sujitpauldhaka@gmail.com : Sujit Kumer Paul :
শুক্রবার, ১৪ মে ২০২১, ০৪:৫১ অপরাহ্ন

এন মল্লিকের নয় বাসে আগুন: মালিকের দাবি ঘটনা পরিকল্পিত

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময়ঃ বুধবার, ২৮ এপ্রিল, ২০২১
  • ৪০৬ জন নিউজটি দেখা হয়েছে।

ঢাকার নবাবগঞ্জ উপজেলার বান্দুরা বাসস্ট্যান্ডে অগ্নিকান্ডে সারিবদ্ধ করে রাখা এন মল্লিক পরিবহনের ৯টি বাস ও ১৫টি দোকান পুড়ে গেছে। প্রাথমিক ভাবে প্রশাসনের কর্তাব্যক্তিরা বলছেন স্ট্যান্ডের পাশের তেলের দোকান বা নদীপারের ময়লার স্তুপ থেকে আগুনের সূত্রপাত। অন্যদিকে বাস মালিকের দাবি পরিকল্পনা করেই এ ঘটনা ঘটানো হয়েছে।

বুধবার সকাল ১০টার দিকে উপজেলার বান্দুরা বাসস্ট্যান্ড এলাকায় অগ্নিকান্ডের এ সূত্রপাত বলে জানান নবাবগঞ্জ থানার ওসি সিরাজুল ইসলাম শেখ। প্রথমে দোহার থেকে থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে আসে, এরপর কেরানীগঞ্জ ও শ্রীনগর থেকে আরও দুটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে কাজ করেন। স্থানীয়দের সহায়তায় ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট দুপুর একটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। ততক্ষণে পুড়ে যায় এন মল্লিক পরিবহনের নয়টি বাস ও ছোট-বড় মিলিয়ে ১৫টি দোকান। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে আসেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ দক্ষিণ) হুমায়ন কবির, উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম সালাহউদ্দিন মনজু, ফায়ার সার্ভিস ঢাকা জোন-৫ এর উপপরিচালক হাফিজুর রহমান, দোহার সার্কেলের এএসপি জহিরুল ইসলাম, নবাবগঞ্জ থানার ওসি সিরাজুল ইসলাম।

এ অগ্নিকান্ডের ঘটনায় একজন আহত হয়েছে বলে জানান নবাবগঞ্জ থানার ওসি সিরাজুল ইসলাম। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ দক্ষিণ) হুমায়ন কবির ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম সালাহ উদ্দিন মনজু বলেন, স্থানীয়দের সাথে কথা বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বাসস্ট্যান্ডের পাশের তেলের দোকান বা ময়লার স্তুপ থেকে আগুনের সূত্রপাত হয়। তদন্ত চলছে পরবর্তীতে বিস্তারিত বলা যাবে।

ফায়ার সার্ভিস ঢাকা জোন-৫ এর উপপরিচালক হাফিজুর রহমান বলেন, খবর পাওয়ার সাথে সাথে ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ শুরু করেণ। আগুনের ভয়াবহতা বেশি ছিল। যে কারণে কেরানীগঞ্জ, শ্রীনগর ও ঢাকা থেকে আরও তিনটি ইউনিট আনা হয়েছিল। চারটি ইউনিট কাজ করে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনেন। প্রাথমিকভাবে ধারণা দার্হ্য পদার্থ থেকে আগুনের সুত্রপাত।

তবে বুধবার দুপুর দুইটার দিকে ঘটনাস্থলে এসে এন মল্লিক পরিবহনের কর্ণধার নার্গিস মল্লিক দাবি করেন, পূর্ব পরিকল্পিতভাবেই তার মালিকানাধীন বাস পুড়িয়ে দেয়া হয়েছে। ফেসবুকে এ নিয়ে কয়েকদিন ধরেই লেখালেখি চলছিল। স্ট্যান্ডের জমিটি নিয়ে বিভিন্ন ধরণের ঝামেলা চলছে। সে সূত্র ধরেই অগ্নিকান্ডের ঘটনা ঘটানো হয়েছে বলে দাবি নার্গিস মল্লিকের।

এই নিউজটি সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই ক্যাটাগরির আরও নিউজ
কপিরাইট © ২০১৯-২০২০
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান