1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
  2. sujitpauldhaka@gmail.com : Sujit Kumer Paul :
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৫:৪৩ অপরাহ্ন

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে নবাবগঞ্জে আলোচনা সভা ও দোয়া মাহফিল

রিপোর্টার নামঃ
  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১
  • ১১৪ জন নিউজটি দেখা হয়েছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ঢাকার নবাবগঞ্জ উপজেলায় বক্সনগর ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে কেক কাটা, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বিপুল সংখ্যক নেতাকর্মীদের অংশগ্রহনে বুধবার সন্ধ্যায় ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনটি পালন করা হয়।

আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন ঢাকা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক পনিরুজ্জামান তরুণ।
এসময় তিনি বলেন, জাতির এ মহানায়কের জন্ম না হলে আমরা কোন দিনও স্বাধীনতা পেতাম না। বঙ্গবন্ধু ছোট বেলা থেকেই বাংলাদেশটাকে নিয়ে স্বপ্ন দেখতেন। সেই সুবাদে আজ আমরা একটি লাল সবুজের পতাকা পেয়েছি। পেয়েছি স্বাধীনতা। একটি স্বাধীনতা বিরোধী চক্র জাতির পিতাকে নির্মম ভাবে হত্যা করে এ দেশটাকে ফের পরাধীন বানাতে চেয়েছিলো। শত্রুরা ভেবে ছিলো বঙ্গবন্ধুকে হত্যা করলে বুঝি সব শেষ হয়ে যাবে। এদেশের মানুষ তা হতে দেয়নি।

তরুণ বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য তনয়া জননেত্রী শেখ হাসিনা ক্ষমতা গ্রহনের পর অত্যন্ত সাহসের সাথে শত্রু চক্রান্তের মোকাবেলা করে বাংলাদেশকে আজ একটি উন্নত দেশ হিসেবে গড়ে তুলেছেন। করোনার বিপর্যস্ত পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথিবীর অন্য দেশের রাষ্ট্র প্রধানের চেয়ে সাহসী ভূমিকা রেখেছে। তিনি সব সময় জনগণের পাশে থেকে কাজ করেছেন। সেই জন্য প্রধানমন্ত্রী আজ বিশ্বের বুকে ভ্যাকসিন হিরো হিসেবে খেতাব অর্জন করেছেন।
পনিরুজ্জামান বলেন, আমরা খুবই ভাগ্যবান ঢাকা-১ আসনের সংসদ সদস্য প্রধামন্ত্রীর শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানকে পেয়ে। তিনি দোহার নবাবগঞ্জের উন্নয়নের কান্ডারী হয়ে কাজ করে চলেছেন। আশা করি খুব শীঘ্রই সালমান এফ রহমানের নেতৃত্বে দোহার নবাবগঞ্জ হবে বাংলাদেশের মধ্যে স্বপ্নের মডেল উপজেলা।

বক্সনগর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বার্নাড তপন গোমেজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহিন খানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামীলীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল বাতেন মিয়া, নবাবগঞ্জ উপজেলা আ.লীগের আহবায়ক মিজানুর রহমান কিসমত, যুগ্ম আহবায়ক ড. সাফিল উদ্দিন মিয়া,বক্সনগর ইউপি চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ মিয়া, নবাবগঞ্জ উপজেলা আ.লীগের আহবায়ক কমিটির সদস্য মোক্তার হোসেন, বাদল,এস এম সাইফুল ইসলাম, উপজেলা যুবলীগের সহসভাপতি শামিমুল আহাদ রনক, শ্রমীকলীগের আহবায়ক রাশেদুল ইসলাম,মৎজীবি লীগের সভাপতি ফারুক মোল্লা।

আরো উপস্থিত ছিলেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি মেহেদি হাসান রানা,স্বেচ্ছাসেকলীগের নেতা সেলিম খান, সুজন বাবু,সাবেক ছাত্রলীগনেতা শোভন শিকদার, নাহিদুল আলম নাদিম।

আলোচনা শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সকল সদস্যের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাত শেষে কেক কাটা হয়।

এর আগে সকালে পনিরুজ্জামান তরুণ কোমরগঞ্জ এতিম খানায় এতিমদের মাঝে খাদ্য বিতরণ করেণ এবং জাতির জনকের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

এই নিউজটি সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই ক্যাটাগরির আরও নিউজ
কপিরাইট © ২০১৯-২০২০
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান