1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৭:৪৪ অপরাহ্ন

১৭ মার্চ বাঙালি জাতির ঐতিহাসিক দিন : সালমান এফ রহমান

শাহিনুর রহমান। প্রিয়বাংলা নিউজ২৪
  • Update Time : বুধবার, ১৭ মার্চ, ২০২১
  • ১৪৯ Time View

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা ও ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান বলেছেন, ১৭ই মার্চ বাঙালি জাতির ঐতিহাসিক দিন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দিনে জন্মেছিলো বলে তারই নেতৃত্বে দেশ স্বাধীনতা লাভ করে। আজ আমরা স্বাধীনভাবে দেশের সকল সুযোগ সুবিধা ভোগ করছি। আমরা আজ যে জায়গায় বসে কথা বলছি পাকিস্থান সরকার থাকলে তা সম্ভব হতো না। তাদের গোলামী করতে হতো।

বুধবার দুপুরে জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন উপলক্ষ্যে ঢাকার নবাবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা অনুষ্ঠানে ভার্চুয়াল সভায় যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এমপি বলেন, স্বাধীনতা বিরোধীরা ক্ষমতায় থেকে বাংলাদেশকে কি ভাবে ভিক্ষুক রাষ্ট্র করা যায় তার সব ব্যবস্থা করে ছিল। কিন্তু জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশের বিরোধী চক্রের সকল বাঁধা পিছনে ফেলে আজ দেশটাকে বহু দূর এগিয়ে নিয়ে গেছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় রুপ দিয়েছেন।

প্রধানমন্ত্রীল উপদেষ্টা আরো বলেন, ২০০১ থেকে ২০০৬ সালে বিএনপি ক্ষমতা থাকা অবস্থায় বাংলাদেশটাকে টেনে অনেক পিছনে নিয়ে গিয়েছিলো। ২০০৯ সালে শেখ হাসিনা ক্ষমতা গ্রহনের পর দেশটাকে আজ পৃথিবীর অন্যতম উন্নত দেশে রুপান্তরিত করেছে।

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম সালাউদ্দীন মনজুর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু।

উপস্থিত ছিলেন, নবাবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক মিজানুর রহমান কিসমত, ঢাকা জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক হালিমা আক্তার লাবন্য, উপজেলা সহকারি কমিশনার ভূমি মো. রাজিবুল ইসলাম, নবাবগঞ্জ থানা অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম শেখ।

আরো উপস্থিত ছিলেন নবাবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক দেওয়ান আওলাদ হোসেন, ড. সাফিল উদ্দিন মিয়া, আরিফুর রহমান শিকদারসহ ১৪ ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ।

দিবসটি উপলক্ষ্যে নবাবগঞ্জ উপজেলায় সকাল থেকে দুপুর পর্যন্ত আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো বঙ্গ বন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

More News Of This Category
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান