1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৮:১৬ অপরাহ্ন

নবাবগঞ্জে ব্যবসায়ীকে অপহরণ: মুক্তিপন দাবি

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : রবিবার, ১৪ মার্চ, ২০২১
  • ৪৮৫ বার দেখা হয়েছে।

ঢাকার নবাবগঞ্জে দশ দিন ধরে নিখোঁজ রয়েছেন মঙ্গল মন্ডল (৬৮) নামের এক ব্যবসায়ী। গত ৫ মার্চ সন্ধা থেকে তিনি নিখোঁজ রয়েছেন। এই ঘটনায় তাঁর স্ত্রী গীতা রানী মন্ডল বাদী হয়ে ৯ মার্চ নবাবগঞ্জ থানায় অপহরণ মামলা করেছেন। তবে পুলিশ এখনো তাকে উদ্ধার করতে পারেনি।

ব্যবসায়ী মঙ্গল মন্ডল উপজেলার যন্ত্রাইল ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের হরকেশর মন্ডলের ছেলে। ছোট গোল্লায় তার ‘রনি ট্রেডার্স’ নামে রড ও সিমেন্ট বিক্রির দোকান রয়েছে।

মামলার এজাহার বলা হয়, গত ৫ মার্চ শুক্রবার ব্যবসায়িক কাজের কথা বলে বাসা থেকে ২৫ হাজার টাকা নিয়ে বের হয় মঙ্গল মন্ডল। তিনি বিকেল সাড়ে ৫টার দিকে স্থানীয় চৌকিদার রঞ্জিতের সাথে গোবিন্দপুর ব্রিজের ঢালে বসা ছিলেন। এসময় দু’জন অপরিচিত যুবক সিমেন্ট কেনার কথা বলে তার সাথে দেখা করেন। সন্ধ্যায় ওই দুই যুবক ও তিনি গোবিন্দপুর ব্রিজের ঢালে এক দোকানে বসে চা খেয়ে সেখান থেকে চলে যায়। ওইদিনই সন্ধা সাড়ে সাতটার দিকে সবশেষ মঙ্গল মন্ডলের সাথে তার স্ত্রীর কথা হয়। এরপর থেকে তার মোবাইল বন্ধ পাওয়া যায়।
তবে মঙ্গল মন্ডলের মুঠোফোন থেকে তার স্ত্রীর নম্বরে সাড়ে ৮টার দিকে ফোন দিয়ে টাকা দাবি করে দুর্বৃত্তরা। এ ঘটনায় রাতেই দিকে পরিবারের পক্ষ থেকে নবাবগঞ্জ থানায় জিডি করা হয়। পরের দিন সন্ধ্যায় আবারো মঙ্গল মন্ডলের নম্বর থেকে ফোন দিয়ে ২০ লাখ টাকা ও ২০ ভরি স্বর্ণালংকার দাবি করেন অপহরণকারী। এরপরও আরেকবার টাকার জন্য ফোন দেয় অপহরণকারীরা। এ ঘটনায় ৯ মার্চ থানায় মামলা নেন পুলিশ।
নিখোঁজ ব্যবসায়ীর স্ত্রী গীতা রানী মন্ডল জানান, সবশেষ তিনদিন আগে অপহরণকরীরা ফোন দিয়ে টাকা দাবি করেন। তিনি বেঁচে আছেন নাকি মারা গেছেন তাও জানেন না তারা। ব্যবসায়ীর কোন খোঁজ না পেয়ে উৎকণ্ঠায় দিন কাটাচ্ছেন পরিবারের সদস্যরা। তিনি আরো জানান, তাঁর স্বামীর সঙ্গে কারও কোনো শত্রুতা নেই। কি কারণে এ রকম ঘটনা ঘটেছে, তা তিনি বুঝতে পারছেন না। তিনি স্বামীকে ফেরত চান।

ব্যবসায়ীর ছেলে হারুন মন্ডল বলেন, পুলিশ ও র‌্যাব যৌথভাবে তার বাবাকে উদ্ধারে কাজ করছে। অপহরণকারীরা জানিয়েছেন, কেউ তাদের সন্ধান পাবে না। বাবাকে বাঁচাতে হলে অপহরণকারীদের চাহিদা অনুযায়ী টাকা দিতে হবে। অপহরণকারী ফোনে হুমকি দিয়ে বলেন, প্রশাসনের আশ্রয় নিস, প্রশাসনের আশ্রয় নিয়াই থাক? মোবাইল নাম্বার ট্র্যাকিং কর?’ এভাবে ওরা হুমকি দিয়েছে।
ব্যবসায়ী মঙ্গল মন্ডলের অপহরণের ঘটনায় এলাকাবাসী অবাক।
তারা জানান, মঙ্গল মন্ডল এলাকায় মন্ডল মাঝি হিসেবে পরিচিত। অত্যন্ত সহজ সরল ও সৎ একজন মানুষ। আর্থিক অবস্থায়ও খুব বেশি ভাল না। তিনি অপহরণ হতে পারে বা তার শত্রু আছে এমন ভাবতেও পারছে না এলাকাবাসী।

মামলার তদন্ত কর্মকর্তা নবাবগঞ্জ থানার উপ-পরিদর্শক মো. জসিম উদ্দিন বলেন, পুলিশ ব্যবসায়ী মঙ্গল মন্ডলকে খুঁজে বের করার চেষ্টা চালাচ্ছে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান