1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০১:২৪ অপরাহ্ন

কেরানীগঞ্জে ধসে পড়ল তিনতলা ভবন

রির্পোটারের নাম :
  • আপডেটের সময় : শুক্রবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৭৫ বার দেখা হয়েছে।

কেরানীগঞ্জে তিন তলা একটি আবাসিক ভবন পাশ্ববর্তী পুকুরে ধসে পড়েছে। শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে মধ্য চড়াইল এলাকায় ওই ভবনটি পুকুরে পুরোপুরি ধসে পড়ে। এসময় ভবনে থাকা ৭ বাসিন্দার মধ্যে ২ জন বেরিয়ে আসতে সক্ষম হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীরা ঘটনাস্থলে এসে উদ্ধার তৎপরতা শুরু করে এবং ভবনে আটকে পড়া বাকি ৫ জনকে আহত অবস্থায় উদ্ধার করে। আহতদের মধ্যে একজনের অবস্থা গুরুতর হওয়ায় তাকে মিটফোর্ড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা বাসিন্দারা জানান, জলাশয়ের পাড়ে কয়েকটি পিলারের উপর ভবনটি নির্মান করা হয়েছিল। ওই জলাশয়ের পাড়ে এরকম আরও কয়েকটি ভবন রয়েছে। সবগুলো ভবনই নিয়ম বহির্ভূতভাবে নির্মিত হয়েছে। চরম নিরাপত্তা ঝুকিঁ নিয়ে তৈরী এসব ভবনের মধ্যে জানে আলমের মালিকানাধীন ৩ তলা বাড়িটি পুকুরের মধ্যে পুরোপুরি হেলে পড়ে গেছে। ভবনটিতে জানে আলমের পরিবার থাকতো।

কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেবনাথ বলেন, সামান্য কয়েকটা পিলারের ওপর বাড়িটি নির্মান করা হয়েছিল। যার কারনে এটি ধসে পড়েছে। ভবনটি পড়ার সময় পাশের দুটি ভবনেও ফাটল দেখা দিয়েছে। আমরা তাৎক্ষনিক ওই দুটি ভবন থেকে লোকজনকে সরিয়ে নিয়েছি। পাশাপাশি দুর্ঘটনা এড়াতে সেখানকার বিদ্যুৎ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

ফায়ার সার্ভিসের উপ পরিচালক দেবাশীষ বর্ধন জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে পৌছে উদ্ধার তৎপরতা শুরু করে। ভবনের মধ্যে আটকে পড়া ৫ জনকে ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার করেছে। তিনি আরও জানান, যথাযথ নিয়ম না মেনে ভবনটি পুকুর পাড়ে তৈরী করা হয়েছিল। নরম মাটি এবং পিলারের ওপর থাকায় বাড়িটি পুকুরের মধ্যে হেলে পড়েছে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান