1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৭:৪২ অপরাহ্ন

দোহারে ছয় কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার, ১৭ দোকান উচ্ছেদ

তানজিম ইসলাম
  • Update Time : বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩০৯ Time View

ঢাকার দোহারের জয়পাড়া বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি)’র প্রায় ছয়কোটি টাকা মূল্যের জমি উদ্ধারে অভিযান চালাচ্ছে প্রশাসন। ঢাকা জেলা প্রশাসক মো. শহিদুল ইসলামের নির্দেশে সরকারি সম্পত্তি উদ্ধারে এ অভিযান পরিচালনা করা হয়। ৫৩ বছর ধরে জমিটি দখলে রেখেছিল অবৈধ দখলদাররা। অভিযানে ছোট-বড় মিলিয়ে আধাপাকা ও টিন কাঠের অন্তত ১৭টি দোকান উচ্ছেদ করা হয়। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র।

উচ্ছেদ অভিযানকে কেন্দ্র করে বিশৃঙ্খলা এড়াতে পর্যাপ্ত পুলিশ সদস্য রাখা হয়। বুধবার সকাল ১০টায় এ অভিযান শুরু হয়ে চলে দুপুর ১টা পর্যন্ত। ১৯৬৮ সাল থেকে উপজেলার জয়পাড়া বাজারের সাড়ে ষোল শতাংশ সম্পত্তি দখলে রেখে সেখানে দোকান নির্মাণ করেছিলেন বিল্লাল ভূইয়া, মো. আকবর আলী, আব্দুল ছাত্তার, জাকির হোসেন, শিউলি আক্তার, শওকত হোসেন মিজলু, মো. সালাহউদ্দিন ও আব্দুল কুদ্দুস। তবে দখলে থাকা ব্যক্তিদের দাবি জমিটির অনুকুলে তাদের প্রয়োজনীয় সব কাগজপত্রই রয়েছে।

জ্যোতি বিকাশ চন্দ্র জানান, জেলা প্রশাসনের নির্দেশে মূল্যবান এই সরকারি সম্পত্তির দখল ছেড়ে দিতে ৮ জনকে গত ৩১ ডিসেম্বর জেলা প্রশাসনের পক্ষ থেকে নোটিশ দেয়া হয়। নোটিশে স্থাপনা সরাতে ৭ দিনের সময় বেধে দেয়া হয়। তারা সেই নির্দেশনা না মানায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

More News Of This Category
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান