1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৯:৩২ পূর্বাহ্ন

আ’লীগের পরিবেশবিষয়ক উপকমিটিতে ফের নির্বাচিত দোহারের আতিক

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : বুধবার, ৬ জানুয়ারী, ২০২১
  • ২৬৫ বার দেখা হয়েছে।

আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক উপকমিটির সদস্য হিসেবে দ্বিতীয়বারের মত নির্বাচিত হয়েছেন আতিকুর রহমান আতিক। সে ঢাকার দোহার উপজেলার লটাখোলা গ্রামের সন্তান।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং জাতীয় বন ও পরিবেশবিষয়ক উপকমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. খন্দকার বজলুল হক এবং বন ও পরিবেশ উপকমিটির সদস্য সচিব দেলোয়ার হোসেনর স্বাক্ষরিত প্যাডে ৪৮ সদস্যের এ কমিটিতে ফের স্থান পান আতিক।

জানা যায়, আতিক ১৯৯৫ সালে দোহারের জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক, ১৯৯৭ সালে নটরডেম কলেজ থেকে উচ্চ মাধ্যমিক ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ এবং এমবিএ পাস করেণ। ছাত্ররাজনীতি ও সামাজিক উন্নয়নমূলক কাজে তার অংশগ্রহণ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকেই। তিনি ২০১৮ সালে জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির পোলিং এজেন্ট প্রশিক্ষণ ইউনিটের সদস্য ও মাস্টার ট্রেইনার হিসেবেও কাজ করেছেন। ঢাকা-১ সংসদীয় আসনে পোলিং এজেন্ট সাপোর্ট সেন্টার, পোলিং এজেন্টদের প্রশিক্ষণ, দ্রুত ফলাফল গণনা ও ভোট কেন্দ্রের সাথে ২৪ ঘন্টা যোগাযোগের জন্য কল সেন্টার স্থাপন ও পরিচালনা করেন। এছাড়াও এসএমএস, লিফলেট ও সামাজিক যোগাযোগ মাধ্যমে গঠনমূলক ও তথ্যমূলক প্রচার করে রাজনীতিতে নতুন ইতিবাচক ধারার সৃষ্টি করেন।
তিনি দীর্ঘ সময় বাংলাদেশ ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার শিক্ষাবিষয়ক সহসম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃত্বে ছিলেন।

বর্তমানে দোহারের ‘স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন’র সভাপতি হিসেবে কাজ করে যাচ্ছেন। নটরডেম কলেজ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আজীবন সক্রিয় সদস্য হিসেবে ও গ্রিন এনভায়রনমেন্ট মুভমেন্ট’র (সবুজ পরিবেশ আন্দোলন) কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন দীর্ঘদিন। তিনি পরিবেশ নিয়ে নিজে যেমন কাজ করে যাচ্ছেন এলাকার ছাত্র ও যুবকদেরও কাজ করার জন্য সর্বদা উৎসাহিত করে থাকেন। তিনি ব্যক্তিগত উদ্যোগে স্কুলভিত্তিক ধারাবাহিক পরিবেশ সচেতনতামূলক ক্যাম্পেইন ‘সবুজ স্কুল সবুজ দেশ, গড়ব দ্রুত বাংলাদেশ’ পরিচালনা করে যাচ্ছেন।

এছাড়াও অন্যান্য সামাজিক ও মানবিক কর্মকান্ডের সাথে ওতপ্রোতভাবে জড়িত আছেন। বর্তমানে বেসরকারী একটি মোবাইল টেলিকম প্রতিষ্ঠানে সিনিয়র পদে কর্মরত থাকার পাশপাশি সামাজিক উন্নয়নমূলক কাজ নিয়ে এগিয়ে যাচ্ছেন।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান