1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৭:১০ পূর্বাহ্ন

নবাবগঞ্জে মন্দিরের প্রতিমা ভাংচুর, অলঙ্কার চুরি

শাহিনুর রহমান
  • আপডেটের সময় : সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০
  • ৫০৪ বার দেখা হয়েছে।

ঢাকার নবাবগঞ্জ উপজেলার যন্ত্রাইল ইউনিয়নের হরিষকুল পালপাড়া রাধাগোবিন্দ মন্দিরের দুটি প্রতিমা ভাংচুর করেছে দুর্বৃত্তরা। এসময় প্রতিমা থেকে অলঙ্কার নিয়ে যায় দুর্বৃত্তরা। রবিবার রাতের কোন এক সময় এ ঘটনা ঘটে বলে জানা যায়।

নবাবগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সম্পাদক এলাকার বাসিন্দা অনুপম দত্ত নিপু জানান, সোমবার (২১ ডিসেম্বর) সকালে এলাকার ভক্তবৃন্দরা মন্দিরে প্রনাম করতে এলে মন্দিরের ভেতরে গৌর-নিতাইর দুটি প্রতিমা ভাংচুর অবস্থায় পড়ে থাকতে দেখে বিষয়টি আমাদের জানান। আমরা মন্দিরে গিয়ে দেখতে পাই দুটি প্রতিমা ভেঙে ফেলে রাখা হয়েছে এবং পাথরের রাধাকৃষ্ণ প্রতিমার মুখমন্ডল আগুনে ঝলসানো রয়েছে। গৌরনিতাই প্রতিমার কপালে থাকা দুটি স্বর্ণের টিপ চুরি করে নিয়ে গেছে দূর্বৃত্তরা। আমরা তাৎক্ষণিকভাবে বিষয়টি নবাবগঞ্জ থানা পুলিশকে জানাই। তিনি জানান, এর আগেও দুইবার এ মন্দিরে এ ধরণের ঘটনা ঘটেছে।

এ ঘটনায় নিন্দা প্রকাশ করে হিন্দু কল্যান ট্রাষ্টের প্রাক্তণ ট্রাষ্টি নবাবগঞ্জের ভবতারণ সেবা সংঘের প্রতিষ্ঠাতা আচার্য্য নন্দদুলাল গোস্বামী বলেন, চুরি বা সন্ত্রাসী ঘটনা যেটাই হোক প্রশাসনের উচিত দুর্বৃত্তদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসা। এদের চিহ্নিত করা না গেলে এ ধরণের ঘটনা ঘটতেই থাকবে।

এদিকে সোমবার সকালে ঘটনাস্থল পরিদর্শণ করেছেন দোহার সার্কেলের এএসপি জহিরুল ইসলাম ও নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম।

দোহার সার্কেলের এএসপি জহিরুল ইসলাম ও ওসি সিরাজুল ইসলাম বলেন, এটা কোন সাম্প্রদায়িক ঘটনা নয়। এর আগেও এই মন্দিরে একাধিকবার এ ধরণের ঘটনা ঘটেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে প্রতিমায় থাকা স্বর্ণের অলঙ্কার চুরির উদ্দেশ্যে এ ঘটনা ঘটিয়েছে। বেশ কিছু আলামত জব্দ করা হয়েছে ঘটনাস্থল থেকে। এ ঘটনায় একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান