1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
  2. sujitpauldhaka@gmail.com : Sujit Kumer Paul :
মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০২:১৬ পূর্বাহ্ন

দোহারের মাহমুদপুর ইউনিয়নে নতুন আবাসন প্রকল্পের প্রতিবাদে সভা

নিজস্ব প্রতিবেদক। প্রিয়বাংলা নিউজ২৪
  • আপডেট সময়ঃ শনিবার, ৭ নভেম্বর, ২০২০
  • ৮৪ জন নিউজটি দেখা হয়েছে।

ঢাকার দোহারের মাহমুদপুর ইউনিয়নে নতুন আবাসন প্রকল্পের প্রতিবাদে সভা করেছে স্থানীয় এলাকাবাসী। শুক্রবার বিকেলে মাহমুদপুর ইউনিয়নের ২নং ওয়াডের নতুন প্রস্তাবিত আবাসন প্রকল্পের জায়গায় এলাকার সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন।

স্থানীয়রা জানান, ২০০৬ সালে ২৪০ ঘর বিশিষ্ট আবাসন স্থাপন করে সরকার। সেসময় স্থানীয় অনেককেই হারাতে হয়েছে তাদের বসতভিটা এবং ফসলি জমি। তবুও স্থানীয়রা সরকারের উদ্যোগকে স্বাগত জানিয়ে জমি দিয়ে সহযোগিতা করেছে। কিন্ত সম্প্রতি সরকার আবারও মাহমুদপুরে আবাসন প্রকল্পের পাশে আরও একটি ছোট আবাসন প্রকল্পের জন্য জমি নির্বাচন করেছে। এতে স্থানীয় জনগন ক্ষোভ প্রকাশ করেছে এবং তারা আরেকটি আবাসন প্রকল্প হওয়ার বিরুদ্ধে প্রতিবাদে সভা করেছে।

স্থানীয় বাসিন্দা আলমগীর হোসেন ও তোতা তালুকদার বলেন, এখানে যারা আছে তারা সবাই গরিব। তাদের উঠিয়ে দিয়ে এখানে অন্য এলাকা থেকে এনে কাউকে থাকতে দেয়া হবে, এটা আমাদের সাথে অন্যায় করা হবে। আমরা এর দৃঢ় প্রতিবাদ জানাচ্ছি।

আজিজ শিকদার জানান, আমার অল্প কিছু জমি আছে যাতে আমি কিছু চাষাবাদ করে সংসার পরিচালনা বেঁচে আছি। এখন যদি এই জমিটুকুও নিয়ে যায় তা হলে আমরা থাকবো কোথায়?

এসময় মাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফারুক উজ্জামান ও দোহার থানা আওয়ামী লীগের সদস্য স্থানীয় বাসিন্দা এ্যাডভোকেট বনি আমিন শিকদার সহ মাহমুদপুর ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ফারুক উজ্জামান বলেন, পাশাপাশি দুটি আবাসন প্রকল্প আমাদের কাম্য নয়। এতে এলাকার জন্য ক্ষতি সা ধন হয়। আমাদের এলাকা কৃষি প্রধান এলাকা। কৃষি ফসল নষ্ট করে আরেকটি আবাসন প্রকল্পের পক্ষে আমরা নই। এ বিষয়ে আমরা উপজেলা প্রশাসনের নিকট আবেদন জানাবো। আমাদের আস্থা ভাজন নেতা ও আমাদের অভিভাবক সালমান এফ রহমান এমপির নিকটও আমরা আমাদের সমস্যাগুলো তুলে ধরবো।

এ্যাডভোকেট বনি আমিন শিকদার বলেন, আমরা আইনি ভাবে এগিয়ে যাবো যাতে এখানে আরেকটি আবাসন প্রকল্প না হয়। উপকারের চেয়ে আমাদের ক্ষতিটাই বেশি এ বিষয়টি কর্তৃপক্ষকে বুঝাতে পারলে এখানে আরেকটি আবাসন প্রকল্প বন্ধ করা যাবে।

এই নিউজটি সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই ক্যাটাগরির আরও নিউজ
কপিরাইট © ২০১৯-২০২০
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান