1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২:০১ অপরাহ্ন

মহানবীকে নিয়ে কটুক্তির প্রতিবাদ: বিক্ষোভে উত্তাল দোহার

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেটের সময় : শনিবার, ৩১ অক্টোবর, ২০২০
  • ২৭৬ বার দেখা হয়েছে।

মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শণ ও ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাঁক্রোর ইসলাম বিরোধী বক্তব্যের প্রতিবাদে ঢাকার দোহারে দফায় দফায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল থেকে ধর্মপ্রাণ মুসল্লীদের স্লোগানে মুখরিত ছিল দোহারের প্রধান প্রধান সড়ক।

শুক্রবার ইসলামী আন্দোলন বাংলাদেশ দোহার শাখা সহ দোহারের সর্বস্তরের জনগনের ব্যানারে উপজেলার প্রাণকেন্দ্র জয়পাড়া, নারিশা, মেঘুলা সহ বিভিন্ন স্থানে একত্রিত হয় ধর্মপ্রাণ মুসল্লীরা।

মহানবীকে কটুক্তির প্রতিবাদ জানিয়ে বিভিন্ন ধরণের স্লোগাণে মুখরিত হয়ে হয়ে উঠে উপজেলার প্রাণকেন্দ্র জয়পাড়া ও আশপাশের এলাকা। বিভিন্ন মসজিদ থেকে সব শ্রেণি পেশার মানুষ এতে অংশগ্রহণ করেণ।

মিছিল শেষে উপজেলার জয়পাড়া রতন স্বাধীনতা চত্ত্বর সহ বিভিন্ন স্থানে সংক্ষিপ্ত সভা করেন মুসল্লিরা।
বক্তারা বলেন, মুসলমান কখনও কোনো ধর্মের বিরুদ্ধে অবস্থান নেয় না ও কোনো ধর্মকে ছোট করার চেষ্টা করে না। কিন্তু অমুসলিমরা বারবার ইসলাম ধর্মের উপর আঘাত করে যাচ্ছে। ফ্রান্স সরকারের পৃষ্ঠপোষকতায় ইসলামের উপর বারবার আক্রমন ও প্রিয়নবী হযরত মোহাম্মদ (স.) এর ব্যাঙ্গাত্মক কার্টুন প্রকাশের প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, ফ্রান্সের সকল পণ্য বয়কট করে মুসলমানদের প্রতিবাদ করা উচিত। একই সাথে বাংলাদেশের মুসলিম জনগণের চিন্তা চেতনাকে শ্রদ্ধা জানিয়ে বাংলাদেশ সরকারের উচিত ফ্রান্সের সাথে সকল কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করা ও নিজেদের কঠোর অবস্থান ফ্রান্সকে জানিয়ে দেওয়া।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান