1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
  2. sujitpauldhaka@gmail.com : Sujit Kumer Paul :
মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০২:০৮ পূর্বাহ্ন

অসাম্প্রদায়িক ও মানবিক ছিলেন বঙ্গবন্ধু: নির্মল গুহ

নিজস্ব প্রতিবেদক। প্রিয়বাংলা নিউজ২৪
  • আপডেট সময়ঃ শনিবার, ১৫ আগস্ট, ২০২০
  • ৪০৪ জন নিউজটি দেখা হয়েছে।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন মনপ্রাণে একজন অসাম্প্রদায়িক ও মানবিক মানুষ। মানুষের কথা বলতে গিয়ে, জাতির কথা বলতে গিয়ে মানুষটি মাত্র ৫৫ বছরের জীবনে ৩ হাজার ৫৩ দিন কারাভোগ করেছেন। কারন বাঙালি জাতির মুক্তির জন্য, জাতিকে একটা স্বাধীন ভুখন্ড দেয়ার জন্য বদ্ধপরিকর ছিলেন তিনি।

শনিবার (১৫ আগষ্ট) বিকেলে ঢাকার দোহারের প্রাণকেন্দ্র উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন নির্মল গুহ।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কখনো ব্যক্তিগত কোন অপরাধের জন্য জেল খাটেননি, তিনি দিনের পর দিন জেল খেটেছেন বাঙালি জাতির মুক্তির জন্য। প্রতিটি বাঙালির জন্য ছিল তাঁর ভালবাসা। বঙ্গবন্ধুর সারাজীবনের রাজনীতির সাধনার মূলে অন্যতম আদর্শ ছিল অসাম্প্রদায়িকতা ও মানবতাবাদ। এ দুটি আদর্শেই পরিচালিত হয়েছে মুক্তিযুদ্ধ। ব্যক্তি মানুষ হিসেবে সব ধর্মের মানুষের প্রতি ছিল তাঁর সমান ভালোবাসা।

দোহার উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বাশার চোকদারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা রাহুল দাস, এ্যাডভোকেট শাহীন, ঢাকা জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মাহাবুব বেপারী, শশাঙ্ক পাল চৌধুরি সহ আরো অনেকে।

দোহার-নবাবগঞ্জ উপজেলার অন্তত ১০টি স্পটে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলে যোগ দেন নির্মল রঞ্জন গুহ।

এই নিউজটি সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই ক্যাটাগরির আরও নিউজ
কপিরাইট © ২০১৯-২০২০
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান