1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
  2. sujitpauldhaka@gmail.com : Sujit Kumer Paul :
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৭:৩৮ পূর্বাহ্ন

স্ত্রীর পাশেই শায়িত বিএনপি নেতা আবদুল মান্নান

নিজস্ব প্রতিবেদক। প্রিয়বাংলা নিউজ২৪
  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ৬ আগস্ট, ২০২০
  • ৭৭৬ জন নিউজটি দেখা হয়েছে।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ও বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী আবদুল মান্নানকে আজিমপুর কবরস্থানে দাফন করা হয়েছে। বুধবার চার দফা জানাজা নামাজ শেষে স্ত্রীর কবরের পাশে তাকে শায়িত করা হয়।

এর আগে আবদুল মান্নানের প্রতি শেষ শ্রদ্ধা জানিয়েছে বিএনপি। বুধবার সকালে অ্যাম্বুলেন্সে করে তার কফিন নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আনার পর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ সিনিয়র নেতারা পুষ্পস্তবক অর্পণ করে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় তার কফিন দলীয় পতাকা দিয়ে ঢেকে দেওয়া হয়। ঢাকা জেলাসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে তার কফিনে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

মরহুমের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আবদুল মান্নান শুধু দলের ভাইস চেয়ারম্যানই ছিলেন না, তিনি এ দেশের একজন প্রথিতযশা জ্ঞানী মানুষ ছিলেন, তিনি মন্ত্রী ছিলেন, সংসদ সদস্য ছিলেন এবং অত্যন্ত যোগ্য একজন পুরুষ ছিলেন। এ রকম সৎ, আন্তরিক, নিষ্ঠাবান, যোগ্য মানুষকে রাজনীতিতে খুব কম দেখেছি।

নয়াপল্টন থেকে পরে দুপুর ১২টায় ধানমন্ডি ঈদগাহ মাঠে, বেলা ৩টায় নবাবগঞ্জের সোনাবান উচ্চ বালিকা বিদ্যালয় মাঠে এবং বিকাল ৪টায় দোহার-নবাবগঞ্জ কলেজ মাঠে জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। সেখান থেকে সন্ধ্যা ৬টার দিকে আজিমপুর কবরস্থানে তার লাশ দাফন করা হয়।

গত মঙ্গলবার রাত সাড়ে ৯টায় বার্ধক্যজনিত কারণে ৭৮ বছর বয়সে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। দীর্ঘদিন কিডনি, ডায়াবেটিক, উচ্চ রক্তচাপসহ নানা জটিলতায় ভুগছিলেন।

১৯৯১ সালে খালেদা জিয়া সরকারের বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী ছিলেন আবদুল মান্নান। ঢাকা-২ আসনে (নবাবগঞ্জ- দোহার) ১৯৯১ সাল থেকে চারবার ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপির সংসদ নির্বাচিত হন তিনি।

এই নিউজটি সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই ক্যাটাগরির আরও নিউজ
কপিরাইট © ২০১৯-২০২০
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান