1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৬:২৭ অপরাহ্ন

ঘূর্ণিঝড় ‘আম্ফান’ মোকাবেলায় দোহারে প্রশাসনের নানা প্রস্তুতি

নিজস্ব প্রতিবেদক। প্রিয়বাংলা নিউজ২৪
  • Update Time : মঙ্গলবার, ১৯ মে, ২০২০
  • ৯৫৩ Time View

ঘূর্ণিঝড় ‘আম্ফান’ মোকাবেলায় নানা প্রস্তুতি নিয়েছে দোহার উপজেলা প্রশাসন। মঙ্গলবার (১৯ মে) দুপুরে অনুষ্ঠিত সভায় ‘আম্ফান’ মোকাবেলায় বিভিন্ন সিদ্ধান্ত নেয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা’র সভাপতিত্বে দোহার উপজেলা পরিষদ সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভা সঞ্চালনা করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র।
ওই সভা থেকে ঘূর্ণিঝড় মোকাবেলায় পদ্মানদীর তীরবর্তী এলাকার মানুষের নিরাপত্তার জন্য ছয়টি শিক্ষা প্রতিষ্ঠানকে অস্থায়ী সাইক্লোন সেন্টার ঘোষণা করা হয়। এছাড়া প্রতিটি এলাকার জন্য মেডিকেল টিম, উদ্ধারকারী টিম, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটসহ মোবাইল টিম, প্রয়োজনে সেনাবাহিনী, পুলিশ বাহিনী, আনসার বাহিনীসহ ইউনিয়ন পর্যায়ে দূর্যোগ কমিটিকে সার্বিক প্রস্তুতি নিতে বলা হয়েছে।
এদিকে ঘুর্ণিঝড় ‘আম্ফান’ সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির লক্ষে প্রত্যেক ইউনিয়নে মাইকিং করার সিদ্ধান্ত নেয়া হয়। আজ সন্ধ্যা সাতটা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সকল নৌঘাট থেকে নৌযান চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে। একইসাথে পদ্ম নদীতে মাছ ধরা সম্পূর্ণ নিষেধ করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর মেজর জনাব রাসাদ বিন কালাম, উপজেলা স্বার্স্থ কর্মকর্তা ডা. মো জসিম উদ্দিন, দোহার থানার প্রতিনিধি, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আল সাঈদ সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

More News Of This Category
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান