1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
  2. sujitpauldhaka@gmail.com : Sujit Kumer Paul :
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৭:৪৪ অপরাহ্ন

দোকান ও শপিংমল খোলার প্রজ্ঞাপনে তুঘলকি কান্ড!

প্রিয়বাংলা নিউজ২৪
  • আপডেট সময়ঃ সোমবার, ৪ মে, ২০২০
  • ১১০৪ জন নিউজটি দেখা হয়েছে।

শর্তসাপেক্ষে দোকানপাট ও শপিংমল খোলার সিদ্ধান্ত নিয়েছে সরকার। আর এই সিদ্ধান্তের পর যেন পায়ের নিচে মাটি খুঁজে পেয়েছেন ব্যবসায়ীরা। ঈদের আগে সরকারের এমন সিদ্ধান্তে খুশি তারা। সোমবার (০৪ মে) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে মন্ত্রী পরিষদ বিভাগ। তবে মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে একই ব্যক্তির স্বাক্ষরে তিনটি আলাদা আলাদা প্রজ্ঞাপন জারি হয়েছে। এবং তিনটিতে তিন রকম কথা বলা হয়েছে।

মন্ত্রী পরিষদ বিভাগের উপসচিব মো. ছাইফুল ইসলাম স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে জানানো হয়েছে শপিংমল আগামী ৫ মে খোলা হবে, একটায় বলা হচ্ছে ১০ মে। আরেকটায় বলা হচ্ছে মার্কেট বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে অপরটিতে বলা হচ্ছে ৪টা পর্যন্ত।

তবে শেষ পর্যন্ত মন্ত্রিপরিষদ বিভাগের ওয়েবসাইটে ১০ তারিখে এবং বিকেল ৪টা পর্যন্ত খোলার বিষয়টি জানানো হয়েছে।

এ বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম-সচিব (জেলা ও মাঠ প্রশাসন অধিশাখা) মো. মুশফিকুর রহমান গণমাধ্যমকে বলেন, আগের আদেশে বিকাল ৫টা পর্যন্ত শপিংমল খোলা রাখার কথা বলা হলেও সেটা বিকাল ৪টা পর্যন্ত করা হয়েছে।

এর আগে করোনাভাইরাসের কারণে সরকার প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সব অফিস আদালত বন্ধ ঘোষণা করে। সেই সঙ্গে সারা দেশে সব ধরনের যানবাহন চলাচলেও নিষেধাজ্ঞা জারি হয়, শপিং মলও বন্ধ রাখতে বলা হয়। ছুটি বাড়ার সঙ্গে ব্যবসা প্রতিষ্ঠানের জন্যও একই সিদ্ধান্ত বহাল থাকে। তবে ঈদ-উল ফিতর সামনে রেখে কয়েকটি শর্ত মেনে মার্কেট-শপিংমল খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

প্রজ্ঞাপনে বলা হয়, কেনাবেচার সময় সামাজিক (পারস্পরিক) দূরত্ব বজায় রাখাসহ সব স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। বড় বড় শপিংমলের প্রবেশমুখে হাত ধোয়ার ব্যবস্থাসহ স্যানিটাইজারের ব্যবস্থা করতে হবে।

এই নিউজটি সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই ক্যাটাগরির আরও নিউজ
কপিরাইট © ২০১৯-২০২০
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান