1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০১:৩৮ অপরাহ্ন

কেরানীগঞ্জ কারাগার থেকে মুক্তি পেল ৩৯ বন্দী

নিজস্ব প্রতিবেদক। প্রিয়বাংলা নিউজ২৪
  • আপডেটের সময় : সোমবার, ৪ মে, ২০২০
  • ৮৩১ বার দেখা হয়েছে।

করোনা ভাইরাসের কারণে কারাগারগুলোতে চাপ কমাতে বন্দীদের মুক্তি দেওয়া শুরু করেছে কারা কর্তৃপক্ষ। গত শনিবার থেকে সারা দেশের কারাগারগুলো থেকে এই প্রক্রিয়া শুরু হয়েছে। এর অংশ হিসেবে সোমবার (৪ মে) ঢাকা কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ) থেকে ৩৩ জন বন্দীর মুক্তি দেয়া হয়েছে। এর আগে আরও ৬ জন বন্দীর মুক্তি দেয়া হয়েছে। সবমিলিয়ে এ পর্যন্ত ৩৯ জন বন্দীকে মুক্তি দেয়া হয়েছে বলে জানিয়েছে কারা কর্তৃপক্ষ। জানা গেছে, আর ১২ জন বন্দী মুক্তির অপেক্ষায় রয়েছেন। তাদের জরিমানার টাকা নিয়ে জটিলতা থাকায় তাদের বিষয়টি পরিবারকে জানানো হয়েছে।

কারা কর্তৃপক্ষ বলছে, যাঁদের মুক্তি দেওয়া হচ্ছে, তাঁরা সবাই লঘু দ-ে দ-িত। সর্বোচ্চ এক বছর যাদের সাজা, তাঁরাই এই তালিকায় রয়েছেন। তালিকা করা বন্দীদের ছয় মাস থেকে এক বছর, তিন মাস থেকে ছয় মাস এবং শূন্য থেকে তিন মাস এই তিনটি ভাগে ভাগ করে মুক্তি দেওয়া হচ্ছে।

সারা দেশে ৬৮টি কারাগার রয়েছে। এসব করাগারের ধারণক্ষমতা ৪১ হাজার হলেও ৮৫ হাজারের বেশি বন্দী অবস্থান করছেন বলে কারা অধিদপ্তর সূত্রে জানা গেছে। করোনার এই পরিস্থিতিতে চাপ কমাতে সরকারের নির্দেশেই এই মুক্তির প্রক্রিয়া শুরু হয়েছে এবং এ প্রক্রিয়ায় সারাদেশে ২ হাজার ৮৮৪ জন মুক্তি পাওয়ার কথা রয়েছে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান