1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
  2. sujitpauldhaka@gmail.com : Sujit Kumer Paul :
বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ১১:০৯ পূর্বাহ্ন

সবজি চাষীদের পাশে থাকার প্রয়াস: ব্যতিক্রমী উদ্যোগ দোহার উপজেলা প্রশাসনের

নিজস্ব প্রতিবেদক। প্রিয়বাংলা নিউজ২৪
  • আপডেট সময়ঃ সোমবার, ২৭ এপ্রিল, ২০২০
  • ১৩০৬ জন নিউজটি দেখা হয়েছে।

করোনা সংকটে বাজারে দাম না পেয়ে কষ্টে চাষ করা শাক-সবজি নিয়ে যখন বিপাকে চাষীরা সে মূহুর্তে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে দোহার উপজেলা প্রশাসন। সবজি চাষীদের পাশে থাকার প্রয়াস এবং একইসাথে রমজানে সাধারণ মানুষের মাঝে সবজি পৌঁছে দেয়ার উদ্যোগ গ্রহণ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা।

আফরোজা আক্তার রিবা প্রিয়বাংলা নিউজ২৪ কে জানান, একদিকে বাজারগুলোতে ক্রেতা সংখ্যা কম অন্যদিকে মানুষের আর্থিক সংকট, আবার দোহারের বাইরে সবজি বিক্রি করতে গেলে করোনা আক্রান্তের ঝুঁকি। সবমিলে কৃষক কষ্টে ফলানো সবজির দাম পাচ্ছেনা আবার মানুষও টাকার অভাবে পর্যাপ্ত সবজি বাজার থেকে কিনতে পারছেনা। এ সবকিছু বিবেচনায় নিয়ে আমরা প্রান্তিক চাষীদের সাথে যোগাযোগ করে তাদের কাছ থেকে ন্যায্যমূল্যে সরাসরি সবজি কিনে তা বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানদের সহযোগিতায় সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে বিতরণ কার্যক্রম শুরু করেছি। একইসাথে সরকারি ত্রাণও তুলে দেয়া হচ্ছে তাদের মাঝে। এতে করে প্রান্তিক চাষীরা যেমন উপকৃত হচ্ছেন তেমনি এই দূর্যোগে সাধারণ মানুষও উপকৃত হচ্ছেন।

সোমবার বিকেলে উপজেলার কুসুমহাটি সহ বিভিন্ন ইউনিয়নের দরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী হিসেবে চাল-ডাল, আলু-পেঁয়াজের সাথে সবজি বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা ও সহকারি কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র। এসময় উপস্থিত ছিলেন কুসুমহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন আজাদ।

জানা যায়, সোমবার (২৭ এপ্রিল) দোহার পৌরসভায় বসবাসরত ৭৯ জন রাজমিস্ত্রী ও তাঁতী এবং ১৪৯ জন ঈমামকে সরকারি ত্রাণ সহায়তা প্রদান করা হয়। এছাড়া ফোন কলের ভিত্তিতে ৬৪ জনকে খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হয়। একইসাথে বিভিন্ন ইউনিয়নের ২০০ জনকে ত্রাণ সামগ্রীর সাথে বিনামূল্যে শাকসবজিও দেয়া হয়।

এই নিউজটি সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই ক্যাটাগরির আরও নিউজ
কপিরাইট © ২০১৯-২০২০
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান