1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
  2. sujitpauldhaka@gmail.com : Sujit Kumer Paul :
বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৩:৪০ অপরাহ্ন

দোহারে করোনা সনাক্তের পর যা সিদ্ধান্ত নিলেন প্রশাসন

নিজস্ব প্রতিবেদক। প্রিয়বাংলা নিউজ ২৪
  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০
  • ৪৮২৪ জন নিউজটি দেখা হয়েছে।

ঢাকার দোহার উপজেলার দক্ষিণ জয়পাড়া এলাকার এক ব্যক্তির শরীরে করোনা সনাক্তের পর সরকারি হাসপাতাল রোড, সেখানে থাকা দোকানপাটসহ আক্রান্ত ব্যক্তির বসবাসররত দক্ষিণ জয়পাড়া এলাকার বেশ কয়েকটি বাড়ি লকডাউন করে দিয়েছে প্রশাসন।

মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা, সহকারি কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন এবং দোহার থানার ওসি (তদন্ত) আরাফাত হোসেন ঘটনাস্থলে গিয়ে সম্মিলিত মতামতের ভিত্তিতে এমন সিদ্ধান্ত গ্রহণ করেণ।

জ্যোতি বিকাশ চন্দ্র প্রিয়বাংলা নিউজ২৪ কে জানান, দোহারবাসীকে নিরাপদ রাখতে আক্রান্ত ব্যক্তির সাথে সংশ্লিষ্ট প্রতিটি ক্ষেত্র অনুসন্ধান করে দেখা হচ্ছে। গত সাত দিনে কার কার সাথে এবং কোথায় কোথায় তার পদচারনা ছিল তা আমলে নিয়ে কাজ করা হচ্ছে। ইতোমধ্যে ওই ব্যক্তির কর্মস্থল সমাধান ডায়াগনস্টিক সেন্টার, হাসপাতাল রোডের সব দোকানপাট লকডাউন করে দেয়া হয়েছে। এছাড়া পশু হাসপাতাল সহ আক্রান্ত ব্যক্তি যেখানে বসবাস করেন সেখানে বেশ কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে। ওই সব পরিবারের সদস্যদের ৩/৪ দিনের মধ্যে কারও মধ্যে করোনা উপসর্গ পরিলক্ষিত হলে তাদের নমুনা পরীক্ষা করা হবে। এমনকি আক্রান্ত ওই ব্যক্তির শ্বশুর বাড়ির সাথে যাতায়াত থাকায় ওই বাড়িটিও লকডাউন করে দেয়া হয়েছে। আক্রান্ত ব্যক্তি জয়পাড়ার সমাধান ডায়াগনস্টিকে ডা. মনিরুজ্জামানের সহাকারি হিসেবে কাজ করার কারনে ওই চিকিৎসক এবং গত দশ দিনে তিনি যে রোগীগুলো দেখেছেন তার তালিকা সংগ্রহ করে সেসব বাড়ি লকডাউন করা হচ্ছে বলে জানান জ্যোতি বিকাশ চন্দ্র। তিনি জানান, উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিনের প্রস্তাবনায় এবং দোহার থানা পুলিশের সহযোগিতায় করোনার বিস্তার রোধে সিদ্ধান্তগুলো বাস্তবায়ন করা হচ্ছে। আক্রান্ত ব্যক্তিকে আইইডিসিআর-এর তত্ত্বাবধানে চিকিৎসার জন্য মঙ্গলবার দুপুরে ঢাকা পাঠানো হয়েছে।

এদিকে, সোমবার দিবাগত রাত একটার দিকে দোহারের ৪২ বছর বয়সী ওই ব্যক্তির শরীরে করোনা ভাইরাস সনাক্তের বিষয়টি নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন। আক্রান্ত ব্যক্তি উপজেলা সদরের দক্ষিণ জয়পাড়া এলাকার বাসিন্দা।

ডা. মো. জসিম উদ্দিন জানান, সোমবার করোনা উপসর্গ থাকা দোহারের কয়েকজনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআর-এ পাঠানো হয়। এর মধ্যে আইইডিসিআর থেকে সোমবার রাত ১২টার দিকে পাঠানো মেইলে এক ব্যক্তির শরীরে করোনা পজেটিভের বিষয়টি জানানো হয়।

এই নিউজটি সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই ক্যাটাগরির আরও নিউজ
কপিরাইট © ২০১৯-২০২০
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান