1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
  2. sujitpauldhaka@gmail.com : Sujit Kumer Paul :
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৩:১৫ অপরাহ্ন

নবাবগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৫

আসাদুজ্জামান সুমন। প্রিয়বাংলা নিউজ২৪
  • আপডেট সময়ঃ শুক্রবার, ১৭ এপ্রিল, ২০২০
  • ২৮৪৯ জন নিউজটি দেখা হয়েছে।

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় ৩৮ ও ৫৮ বছর বয়সী আরো দুইব্যক্তি করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন। এ নিয়ে এ উপজেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো পাঁচজনে।

বৃহস্পতিবার রাত ১১টায় বিষয়টি নিশ্চিত করেছেন নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. হরগোবিন্দ সরকার অনুপ।

আক্রান্ত ওই দুইব্যক্তি উপজেলার চুড়াইন ইউনিয়নের বাসিন্দা। তাদের মধ্যে একজন এ মাসের ১০ তারিখে রাজধানী ঢাকা থেকে অপরজন গাজীপুর থেকে নিজ গ্রামে ফিরেছিলেন বলে জানান এ চিকিৎসক।

ডা. অনুপ প্রিয়বাংলা নিউজ২৪ কে বলেন, তারা দুইজন নিজ গ্রামে ফেরার পর তাদের শরীরে করোনা ভাইরাসের বিভিন্ন উপসর্গ দেখা দিলে সংবাদ পেয়ে আমরা আজ সকালে তাদের বাড়িতে গিয়ে তাদের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠাই। রাত ১০টার দিকে ফলাফলে তারা সংক্রমিত বলে নিশ্চিত হয়েছি। আক্রান্তদের আপাতত তাদের নিজ বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে। তাদের স্বজনদেরসহ আশপাশের পরিবারগুলোকে হোম কোয়ারেন্টিনে থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।

তাদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে উপজেলা প্রশাসন সব ধরণের সহযোগিতা করবে। এছাড়াও আক্রান্তদের এলাকা বা চুড়াইন ইউনিয়নটি সম্পূর্ণ অবরুদ্ধ করা হবে কিনা সে বিষয়ে উপজেলা প্রশাসনই সিদ্ধান্ত নিবে বলে জানান ডা. অনুপ।

তিনি বলেন, পরবর্তীতে আইডিসিআরের নির্দেশনা অনুযায়ী আক্রান্তদের চিকিৎসার জন্য রাজধানীর যে সকল হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়া হয় তার যে কোনো একটিতে নিয়ে ভর্তি করা হবে।

আজ নবাবগঞ্জের বিভিন্ন এলাকা থেকে মোট ১৬ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। ফলাফলে ওই দুইজন সংক্রমিত হয়েছেন বাকিরা হয়নি। আক্রান্ত এই দুইজন নিয়ে এই উপজেলায় এ পর্যন্ত মোট পাঁচজন আক্রান্ত হলো। এদের মধ্যে উপজেলার বাহ্রা ইউনিয়নের ৪৭ বছর বয়সী সৌদী আরব প্রবাসী প্রথম আক্রান্ত ব্যক্তি ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সম্প্রতি তাবলীগ থেকে ফেরা আক্রান্ত অপর দুইজন রাজধানীর উত্তরার কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাদের দুইজনের অবস্থা অনেকটা ভালো বলে জানান ডা. অনুপ।

করোনাভাইরাসের বিষয়ে আতঙ্কিত না হয়ে সকলকে সচেতন থাকার পরামর্শ দিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে যথাসম্ভব বাড়িতে থাকার পরামর্শ দিয়েছেন এ চিকিৎসক। এছাড়াও এ ভাইরাস থেকে মুক্তি পেতে ইতোমধ্যে সরকার থেকে যে সকল নির্দেশনা দেওয়া হয়েছে সেগুলো যার যার অবস্থান থেকে মানতে সকলের প্রতি অনুরোধ জানান এ চিকিৎসক।

এই নিউজটি সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই ক্যাটাগরির আরও নিউজ
কপিরাইট © ২০১৯-২০২০
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান