1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
  2. sujitpauldhaka@gmail.com : Sujit Kumer Paul :
সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৩:৫৩ অপরাহ্ন

প্রিয়বাংলা নিউজ২৪ এ সংবাদ প্রকাশ: নবাবগঞ্জে চালবাজ সেই ইউপি সদস্য আটক

আসাদুজ্জামান সুমন, প্রিয়বাংলা নিউজ২৪
  • আপডেট সময়ঃ রবিবার, ১২ এপ্রিল, ২০২০
  • ১৬৪৪ জন নিউজটি দেখা হয়েছে।

প্রিয়বাংলা নিউজ২৪ এ সংবাদ প্রকাশের পর ঢাকার নবাবগঞ্জ উপজেলায় সরকারের ‘খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা দরে চালের কার্ড ও প্রতিবন্ধীসহ অন্যান্য কার্ডের নামে বানিজ্য করার অভিযোগে নয়নশ্রী ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য সেকান্দার মিয়া (৬০) কে আটক করেছে পুলিশ।

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ এইচ এম সালাউদ্দিন মনজু জানান, শনিবার রাতে উপজেলার নয়নশ্রী ইউনিয়নের উত্তর বাহ্রা গ্রাম থেকে তাকে আটক করা হয়েছে। আটককৃত সেকান্দার মিয়া ওই ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য ও উত্তর বাহ্রাা গ্রামের বাসিন্দা।

এলাকাবাসীর অভিযোগ রয়েছে, সেকান্দার মিয়ার পাশাপাশি তার ছেলে জাকির ও একই এলাকার বাবর আলী ওরফে বাবু সরকারি সহায়তার তালিকা তৈরি করেন। চালের কার্ড তৈরিতে খরচের কথা বলে অসহায় মানুষদের কাছ থেকে ৫০০ টাকা করে নেন তারা। এছাড়া প্রতিবন্ধী ও বিধবাসহ অন্যান্য কার্ডের খরচ বাবদ দেড় থেকে ২ হাজার টাকা নেওয়া হয়। যারা টাকা দিতে পেরেছে শুধু তাদের কপালেই জুটেছে সহায়তার কার্ড। টাকা না দিলে কারো কপালে জুটে না কার্ড বা সহায়তা। ইউপি সদস্যের এমন কর্মকান্ডে ক্ষিপ্ত এলাকাবাসী। এতে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির মতো ভাল উদ্যোগ বিফলে যাচ্ছে বলে মনে করছেন তারা।

ইউএনও সালাউদ্দিন মনজু প্রিয়বাংলা নিউজ২৪ কে বলেন, সরকারের ‘খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা দরে চালের কার্ড দেওয়ার নাম করে অনেকের কাছ থেকে ৫শ টাকা, প্রতিবন্ধীসহ অন্যান্য কার্ডের জন্য দেড় থেকে ২ হাজার টাকা নিচ্ছেন বলে ১নং ওয়ার্ডের বেশ কয়েকটি পরিবার সেকান্দারের বিরুদ্ধে অভিযোগ তোলেন। টাকা দিতে না পারলে কার্ড না দেওয়াসহ এলাকায় বৈষম্য ও স্বজনপ্রীতির অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। উপরোক্ত বিষয়গুলো নিয়ে কয়েকদিন আগে প্রিয়বাংলা নিউজ২৪ একটি ভিডিও প্রতিবেদন প্রকাশ করে। প্রতিবেদনটি আমলে নিয়ে প্রাথমিক তদন্তে তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে আটক করা হয়েছে।

দূর্নীতির অভিযোগ এনে তার বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হবে বলে জানান ইউএনও সালাউদ্দিন মনজু।

নবাবগঞ্জ থানার ওসি মোস্তফা কামাল বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি), সমাজসেবা কর্মকর্তা ও খাদ্য কর্মকর্তার উপস্থিতিতে দূর্নীতির অভিযোগে তাকে আটক করা হয়েছে। এ বিষয়ে একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে। মামলা হলে আটককৃতকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হবে।

এই নিউজটি সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই ক্যাটাগরির আরও নিউজ
কপিরাইট © ২০১৯-২০২০
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান