1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
  2. sujitpauldhaka@gmail.com : Sujit Kumer Paul :
মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৫:০৬ অপরাহ্ন

করোনা মোকাবিলায় জনসচেতনায় ব্র্যাক

নিজস্ব প্রতিবেদক। প্রিয়বাংলা নিউজ২৪
  • আপডেট সময়ঃ রবিবার, ১২ এপ্রিল, ২০২০
  • ৭৭০ জন নিউজটি দেখা হয়েছে।

করোনা ভাইরাস প্রতিরোধে যখন সবাই আতঙ্কিত তখন জনসচেতনায় কাজ করছেন বেসরকারি সংস্থা ব্র্যাক। ব্র্যাক মাইক্রোফাইন্যান্স নবাবগঞ্জ অঞ্চলের দোহার উপজেলার ব্র্যাকের উদ্যোগে করোনা ভাইরাস সংক্রমন রোধে মানুষকে সচেতন করতে মাঠে কাজ করছেন তাঁরা।

করোনা মোকাবিলায় গত ১৮ই মার্চ থেকে সচেতনামূলক কার্যক্রম শুরু করেন ব্র্যাক। পথচারিদের মাঝে ১৫ হাজার লিফলেট বিতরণ করেছেন সংগঠনটি। এছাড়া স্বাস্থ্যকর্মী ও ওষুধের দোকানেও লিফলেট বিতরণ করা হয়। একইসাথে উপজেলায় তাদের ৮টি অফিসে হাত ধোঁয়ার ব্যবস্থা ছাড়াও উপজেলার খাড়াকান্দা, ফুলতলা এবয় কার্তিকপুর বাজারে হাত ধোঁয়ার বেসিন স্থাপন করেছেন তারা। একইসাথে বিভিন্ন দোকানের সামনে বৃত্ত এঁকে করে সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যবস্থা করেছেন তারা। জনসচেতনতা বৃদ্ধির জন্য মমতাজ ও কুদ্দুস বয়াতির দুইটি গান প্রচার বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে প্রচার করছে ব্র্যাক।

ব্র্যাক কর্মকর্তারা জানান, এরই মধ্যে সরকারী নির্দেশনার আলোকে ব্র্যাকের ক্ষুদ্র-ঋণ সহ সকল কর্মসূচি স্থগিত করা হয়েছে। কেন্দ্রীয়ভাবে ব্র্যাক সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনষ্টিটিউট ও স্বাস্থ্য বিভাগের সাথে কাজ করছে। পাশাপাশি মাঠ পর্যায়ের সকল কর্মী কোভিড ১৯ মোকাবিলায় সচেতনতা বৃদ্ধি ও স্বাস্থ্য বিভাগের নেতৃত্বে মাঠ পর্যায়ে সন্দেহভাজন রোগী চিহ্নিত করনের কাজ করছে।

দোহারে ব্র্যাকের কার্যক্রমে সমন্বয়কারী হিসেবে কাজ করছেন আঞ্চলিক ব্যবস্থাপক মো. মিজানুর রহমান, আঞ্চলিক ব্যবস্থাপক শিকদার নিশিত কুমার, এলাকা ব্যবস্থাপক মো. রবিউল আলম ও এলাকা ব্যবস্থাপক মো. রুহুল আমিন।

এই নিউজটি সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই ক্যাটাগরির আরও নিউজ
কপিরাইট © ২০১৯-২০২০
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান