1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৮:১০ অপরাহ্ন

নিজ এলাকার মানুষকে নিরাপদ রাখতে এমপির উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক। প্রিয়বাংলা নিউজ২৪
  • Update Time : বুধবার, ৮ এপ্রিল, ২০২০
  • ৪৫১৫ Time View

নিজ এলাকার মানুষ কে করোনা ভাইরাস থেকে মুক্ত রাখার প্রয়াসে উদ্যোগ গ্রহণ করেছেন ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনের সংসদ সদস্য প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। নিজ উদ্যোগে প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে দ্রুত সমন্বয় করে করোনা সংক্রমন রোধে কাল (৯ এপ্রিল) বৃহস্পতিবার থেকে নিজ এলাকা দোহার ও নবাবগঞ্জ উপজেলাকে আংশিক লকডাউন করার সিদ্ধান্তে আগ্রনী ভূমিকা নিয়েছেন তিনি।

দোহার থানার অফিসার (ওসি) সাজ্জাদ হোসেন বুধবার বিকেলে প্রিয়বাংলা নিউজ২৪ কে জানান, ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান বুধবার ঢাকা জেলা প্রশাসক আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খান ও ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার আলাপ করে দোহার ও নবাবগঞ্জ উপজেলার মানুষের স্বার্থে সমন্বিতভাবে এ সিদ্ধান্ত নিয়েছেন। রাজধানী ঢাকা ও পাশ্ববর্তী কেরানীগঞ্জ উপজেলায় করোনা রোগী সনাক্ত হওয়ায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান তিনি। একইসাথে দোহার ও নবাবগঞ্জের মধ্যে সড়ক যোগাযোগও অনেকটা বিচ্ছন্ন থাকবে।

সাজ্জাদ হোসেন বলেন, ঢাকা জেলা পুলিশ সুপারের নির্দেশক্রমে কাল বৃহস্পতিবার থেকে আংশিক লকডাউনের সিদ্ধান্ত কার্যকর করবে পুলিশ। তিনি জানান, দোহারের নয়টি ছোট ছোট সড়ক দিয়ে যান চলাচল একেবারে বন্ধ থাকবে। শুধুমাত্র ঢাকা-দোহার সড়কের ফুলতলা, পালামগঞ্জ ও নিকড়া সড়ক দিয়ে পন্যবাহী যান চলাচল অব্যাহত থাকবে। এসব স্থানে চেকপোস্ট বসানো হবে এবং থার্মাল স্ক্যানার দিয়ে চেক করে প্রবেশের অনুমতি দেয়া হবে। প্রতিটি সড়কে জরুরী প্রয়োজন ছাড়া মানুষের চলাচল সীমিত করা হবে। দোহার উপজেলার মানুষের স্বার্থেই এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানান ওসি সাজ্জাদ হোসেন।

দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা বলেন, যেহেতু ঢাকা শহর ও কেরানীগঞ্জে করোনা রোগী বাড়ছে সেহেতু দোহার ও নবাবগঞ্জের মানুষকে নিরাপদে রাখতে বিষয়টি নিয়ে ঢাকা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সাথে কথা বলেছেন সংসদ সদস্য সালমান এফ রহমান। পরিস্থিতি বিবেচনায় জনস্বার্থে আংশিক লকডাউনের সিদ্ধান্ত হয়েছে। বিভিন্ন স্থানে চেকপোস্টের মাধ্যমে যান ও মানুষ চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম সালাহউদ্দিন মনজু বলেন, পার্শ্ববর্তী কেরানীগঞ্জ উপজেলায় কয়েকজন করোনা রোগী সনাক্ত হয়েছে। রাজধানী ঢাকাতেও করোনা রোগীর পরিমান বাড়ছে। সেকারনে বাহিরের কেউ যাতে কাল থেকে নবাবগঞ্জে আবাধে প্রবেশ না করতে পারে সেজন্য কয়েকটি গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট বসানো হবে। একই সাথে পণ্যবাহী যান ছাড়া সকল ধরনের যানবাহন চলাচল থাকবে সীমিত। সালমান এফ রহমান এমপি উদ্যোগ নিয়ে প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে আলোচনা করে জনস্বার্থে দ্রুত এমন সিদ্ধান্ত নিয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

More News Of This Category
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান