1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০১:১৭ পূর্বাহ্ন

সেনাবাহিনীর নাম ভাঙ্গিয়ে গুজব: নবাবগঞ্জে দুইজনকে কারাদন্ড

আসাদুজ্জামান সুমন। প্রিয়বাংলা নিউজ২৪
  • আপডেটের সময় : শনিবার, ৪ এপ্রিল, ২০২০
  • ২৭০৮ বার দেখা হয়েছে।

সারাদেশে করোনা ভাইরাসের দূর্যোগপূর্ণ মূহুর্তে ঢাকার নবাবগঞ্জ উপজেলায় সেনাবাহিনীর নাম ভাঙ্গিয়ে দরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ ও আর্থিক সহযোগীতার নামে গুজব ছড়িয়ে জনসমাগম সৃষ্টি করার অভিযোগে দুই ব্যক্তিকে আটক করে প্রত্যেককে একমাস করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

শনিবার দুপুরে উপজেলার বলমন্তচর গ্রামে অভিযান চালিয়ে তাদের আটক করে এ কারাদন্ড দেন ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এ এইচ এম সালাউদ্দিন মনজু।

সাজাপ্রাপ্তরা হলেন- উপজেলার বলমন্তচর গ্রামের আনোয়ার উদ্দিনের ছেলে মো. সাহাজাদা (৫৮) ও বড় বলমন্তচর গ্রামের সাইদুল আলমের ছেলে রকিবুল ইসলাম তুষার (৪৫)।

ইউএনও সালাউদ্দিন মনজু প্রিয়বাংলা নিউজ২৪ কে জানান, ওই দুই ব্যক্তি ওই এলাকায় সেনাবাহিনীর নাম ভাঙ্গিয়ে দরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ ও প্রত্যেককে ৫ হাজার টাকা করে আর্থিক সহযোগিতা করার গুজব ছড়িয়ে কয়েকশ মানুষের সমাগম করেছিল। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের দুইজনকে আটক করে তাদের কথাবার্তায় অসঙ্গতি পেয়ে আমাকে ঘটনা সম্পর্কে জানালে আমি সেনাবাহিনীকে সঙ্গে নিয়ে ঘটনাস্থলে পৌছে সেনাবাহিনীর পক্ষ থেকে দরিদ্রদের মাঝে কোনো ত্রাণ বিতরণ বা আর্থিক সহযোগীতার কোনো প্রমাণ না পেয়ে তাদের গুজব ছড়িয়ে জনসমাগম করার অভিযোগে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে প্রত্যেককে একমাস করে বিনাশ্রম কারাদন্ড দিয়ে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেই।

করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকি এড়াতে নির্দিষ্ট সময় পর্যন্ত জনসমাগম নিষিদ্ধ করে সামাজিক দূরত্ব বজায় রেখে যথাসম্ভব বাড়িতে অবস্থান, বিনা প্রয়োজনে ঘরের বাহিরে বের না হওয়া, গুজব না ছড়ানোসহ সরকারের বিভিন্ন নির্দেশনা রয়েছে। উপরোক্ত নির্দেশনা কেউ যদি না মানে তাহলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ইউএনও সালাউদ্দিন মনজু।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান