1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
  2. sujitpauldhaka@gmail.com : Sujit Kumer Paul :
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৭:৩৮ অপরাহ্ন

বিক্রয়কর্মী ও নিত্যপ্রয়োজনীয় পণ্যবাহী যান চলাচলে সহায়তা করবে পুলিশ: ওসি সাজ্জাদ হোসেন

আসাদুজ্জামান সুমন। প্রিয়বাংলা নিউজ২৪
  • আপডেট সময়ঃ শনিবার, ৪ এপ্রিল, ২০২০
  • ৮৪৯০ জন নিউজটি দেখা হয়েছে।

ঢাকার দোহার উপজেলায় বিক্রয়কর্মী ও নিত্যপ্রয়োজনীয় পণ্যবাহী যানবাহন নির্বিঘেœ চলাচলে সহায়তা প্রদান করে পন্য সরবরাহ নিশ্চিতকরণে সার্বিক সহযোগিতা করবে দোহার থানা পুলিশ।

শনিবার দুপুরে প্রিয়বাংলা নিউজ ২৪ কে এমনটাই জানিয়েছেন দোহার থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাজ্জাদ হোসেন।

দোহারের এক বিক্রয়কর্মী প্রিয়বাংলা নিউজ ২৪ কে জানান, সারাদেশে করোনা ভাইরাসের দূর্যোগ মূহুর্তে জীবনের ঝুঁকি নিয়ে নিত্যপ্রয়োজনীয় পন্য সামগ্রী সরবরাহ নিশ্চিত করণের লক্ষ্যে আমরা বিক্রয়কর্মীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। অথচ গত ২৬ মার্চ বেলা আনুমানিক ১২টার দিকে কোম্পানীর দায়িত্ব পালনের সময় আমাদের এক বিক্রয়কর্মীকে উপজেলার জয়পাড়া বেগম আয়েশা উচ্চ বালিকা বিদ্যালয়ের সামনের সড়কে বিক্রয়কর্মী জেনেও লাঠি দিয়ে একাধিক আঘাত করেছেন এক পুলিশ সদস্য। এতে আমাদের অনেকের মধ্যে ভয় ও আতঙ্ক কাজ করছে। তাই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে আমাদের অনুরোধ নিত্যপ্রয়োজনীয় পন্য সামগ্রী সরবরাহ নিশ্চিতকরণের কথা চিন্তা করে তারা যেনো আর কোনো বিক্রয়কর্মীকে আঘাত না করে নির্বিঘেœ চলাচল করতে সাহায্য ও সহযোগীতা করেন।

এ ব্যাপারে ওসি সাজ্জাদ হোসেন বলেন, সরকারি নির্দেশনা সামাজিক দূরত্ব বজায় না রেখে অনেকে একসঙ্গে জড়ো হচ্ছে। আবার অনেকে বিনা কারণে বাহিরে ঘুরাফেরা করছে। এজন্য পুলিশ হার্ডলাইনে যেতে পারে। তবে বিনা কারণে বিক্রয়কর্মীকে আঘাত করার ঘটনাটি আমার জানা নেই। যদি এমন ঘটনা ঘটে থাকে তাহলে সেটি দুঃখজনক। তবে এমনটা যাতে আর না হয় সেদিকে খেয়াল রাখা হবে।

ওসি বলেন, নিত্যপ্রয়োজনীয় পন্যবাহী যানবাহন ও বিক্রয়কর্মীরা যদি নির্বিঘেœ চলাচল করে কাজ করতে না পারেন তাহলে নিত্যপ্রয়োজনীয় পন্য সামগ্রীর সংকট দেখা দিতে পারে। এজন্য জাতির এ সংকট মূহুর্তে নিত্যপ্রয়োজনীয় পণ্য সামগ্রী সরবরাহ নিশ্চিতকরণের লক্ষ্যে নিত্যপ্রয়োজনীয় পন্যবাহী যানবাহন ও বিক্রয় প্রতিনিধিদের নির্বিঘেœ চলাচলে দোহার থানা পুলিশ সার্বিকভাবে সহায়তা করবে। তবে কাজ করার সময় তারা যেনো অবশ্যই কোম্পানীর প্রতিনিধির কার্ডসহ যথেষ্ট সর্তকতা অবলম্বন করে কাজে বের হয় এবং সামাজিক দূরত্ব বজায় রেখে চলে। এছাড়াও করোনা ভাইরাসের সংক্রমন নিয়ন্ত্রণে তারা যেনো অবশ্যই সরকারের সকল নির্দেশনা মেনে নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ দ্রুত শেষ করে বাড়ি ফিরে যথাসম্ভব বাড়িতে অবস্থান করে সেজন্য সকল বিক্রয়কর্মীদের প্রতি অনুরোধ জানান তিনি।

ওসি সাজ্জাদ আরও বলেন, বিশ্ব আজ এক গভীর সংকটে পতিত। মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস তার থাবা বিস্তার করেছে পৃথিবীজুড়ে। প্রতিনিয়ত বাড়ছে সংক্রমিতের সংখ্যা। মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে নতুন নতুন মুখ। এমন পরিস্থিতে বাংলাদেশে করোনা ভাইরাসের সংক্রমন ঠেকাতে প্রত্যেকটি উপজেলা প্রশাসন, থানা প্রশাসন ও সেনাবাহিনীর সদস্যরা সর্বদা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। শুধু আমাদের পক্ষে করোনা ভাইরাস সংক্রমন নিয়ন্ত্রণ করা সম্ভব নয় যদি আপনারা সচেতন না হোন। করোনা ভাইরাস সংক্রমন রোধে সচেতনতার কোনো বিকল্প নেই। আপনারা ইতোমধ্যে লক্ষ্য করেছেন উন্নত কয়েকটি দেশে করোনা ভাইরাসের সংক্রমন মহামারি ব্যাধিতে পরিণত হয়েছে। লাখ লাখ মানুষ এ ভাইরাসে আক্রান্ত হয়েছে। ইতোমধ্যে প্রাণ হারিয়েছেন হাজার হাজার মানুষ। উন্নত দেশের মতো অবস্থা যাতে আমাদের দেশে না হয় সেজন্য সকলের সচেতনা খুবই গুরুত্বপূর্ণ। এজন্য আপনারা বিনা কারণে ঘরের বাহিরে বের না হয়ে বাড়িতে যতোটা সম্ভব অবস্থান করে সামাজিক দূরত্ব বজায় রেখে সরকারের সকল নির্দেশনা মেনে নিজে বাঁচুন, অন্যকে বাঁচাতে সাহায্য করুন।

উল্লেখ্য যে, সারাদেশে নিত্যপ্রয়োজনীয় পন্য সামগ্রী সরবরাহ নিশ্চিতকরণের লক্ষ্যে নিত্যপ্রয়োজনীয় পন্যবাহী যানবাহন ও বিক্রয় প্রতিনিধিদের নির্বিঘ্নে চলাচলের ব্যবস্থা গ্রহণ করে পণ্য সরববারহ নিশ্চিতকরণে বানিজ্য মন্ত্রণালয় সংশ্লিষ্ট দপ্তরকে সহায়তা প্রদান প্রসঙ্গে গত ২৫শে মার্চ একটি নির্দেশনা জারি করেছেন।

এই নিউজটি সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই ক্যাটাগরির আরও নিউজ
কপিরাইট © ২০১৯-২০২০
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান