1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
  2. sujitpauldhaka@gmail.com : Sujit Kumer Paul :
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৭:৩৫ অপরাহ্ন

দোহার-নবাবগঞ্জে নিম্ন আয়ের মানুষের পাশে যাঁরা

প্রিয়বাংলা নিউজ২৪ ডেস্ক:
  • আপডেট সময়ঃ শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০
  • ৩৫৩১ জন নিউজটি দেখা হয়েছে।

করোনা ভাইরাস সংক্রান্ত সৃষ্ট পরিস্থিতিতে ঢাকা জেলার দোহার ও নবাবগঞ্জ উপজেলার নিম্ন আয়ের মানুষের খাদ্য চাহিদা পূরণ করতে এগিয়ে এসেছেন ঢাকা-১ আসনের সংসদ প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সদস্য সালমান এফ রহমান। এছাড়াও ব্যক্তিগত উদ্যোগে সাহায্যের হাত প্রসারিত করেছেন ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, ব্যবসায়ী ও সমাজসেবক ইঞ্জিনিয়ার মেহবুব কবির, কঠালীঘাটা গ্রামের জার্মান প্রবাসী রোমান মিয়া, বিলাসপুরে লায়ন আব্দুস সালাম চৌধুরি সহ আরো অনেকে। অন্যদিকে বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা দক্ষিণের সভাপতি গিয়াস উদ্দিন সোহাগসহ দোহার ও নবাবগঞ্জ উপজেলার বেশ কিছু সামাজিক সংগঠন নিজেদের উদ্যোগে সমাজের বিত্তবান ব্যক্তিদের সহযোগিতা নিয়ে নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্য উপকরণ বিতরণ করে যাচ্ছেন। এসব খাদ্য উপকরণের মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, লবন আলু ও পেয়াজ। এছাড়া সরকারিভাবে খাদ্য উপকরণ বিতরনের প্রক্রিয়া চলছে বলে জানা গেছে। চালু রয়েছে, ভিজিএ ও ভিজিডি-এর মতো খাদ্য সহায়তা কর্মসূচীও।

সালমান এফ রহমানঃ ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান প্রাথমিকভাবে করোনা পরিস্থিতি মোকাবেলায় দোহার ও নবাবগঞ্জ উপজেলার সাড়ে ৫ হাজার নিন্ম আয়ের মানুষের কাছে খাদ্য উপকরণ পৌঁছে দিয়েছেন। তাঁর বাবার নামে প্রতিষ্ঠিত ফজলুর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে এ খাদ্য সহায়তা প্রদান করেন তিনি। পরিস্থিতি মোকাবেলায় এ প্রক্রিয়া অব্যাহত থাকবে বলে জানা গেছে। এছাড়া দোহার-নবাবগঞ্জের চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের জন্য পিপিই সহ প্রয়োজনীয় সামগ্রী প্রদান করেছেন তিনি।

মাহবুবুর রহমানঃ ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান দোহার ও নবাবগঞ্জ উপজেলার অন্তত ২ হাজার নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্য উপকরণ প্রদান করবেন বলে জানা গেছে। ইতোমধ্যে তিনি এ কার্যক্রম শুরু করেছেন। জেলা পরিষদের উদ্যোগে এ কার্যক্রম চলমান থাকবে বলে জানান মাহবুবুর রহমান।

নির্মল রঞ্জন গুহঃ বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে দোহার ও নবাবগঞ্জ উপজেলার দুই হাজার মানুষের মাঝে খাদ্য উপকরণ প্রদান করেছেন। খাদ্য উপকরণ বিতরণের এ প্রক্রিয়া চলমান থাকবে বলে জানান নির্মল গুহ।

ইঞ্জিনিয়ার মেহবুব কবিরঃ ব্যক্তি উদ্যোগের কারনে ব্যবসায়ী ও সমাজসেবক হিসেবে পরিচিত দোহারের ইঞ্জিনিয়ার মেহবুব কবির করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রাথমিক পর্যায়ে দোহার উপজেলার দুই হাজার পরিবারকে খাদ্য উপকরণ প্রদান করবেন। তবে পরিস্থিতি বিবেচনায় খাদ্য সহযোগিতার এ প্রক্রিয়া চলমান থাকবে বলে জানান মেহবুব কবির।

রোমান মিয়াঃ দোহারের কাঠালীঘাটা গ্রামের জার্মান প্রবাসী রোমান মিয়া নিজ অর্থায়নে দোহার ও নবাবগঞ্জ উপজেলার ১ হাজার ৭০০ পরিবারের মাঝে খাদ্য উপকরণ বিতরণ করছেন। তিনি প্রবাসে থাকলেও দুই উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সাথে সমন্বয় করে তিনি এ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

লায়ন আব্দুস সালাম চৌধুরিঃ দোহারের বিলাসপুরের লায়ন আব্দুস সালাম চৌধুরি নিজ এলাকার অন্তত এক হাজার পরিবারকে খাদ্য উপকরণ ও নগদ টাকা বিতরণ করেছেন। সহযোগিতার এ প্রক্রিয়া চলমান থাকবে বলে জানান তিনি। তিনি বলেছন, তাঁর এলাকার একটি পরিবারও না খেয়ে থাকবেন না।

ঢাকা জেলা ছাত্রলীগ (দক্ষিণ): বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা জেলা (দক্ষিণ) সভাপতি গিয়াস উদ্দিন সোহাগ নিম্ন আয়োর মানুষের বাড়ি ঘুরে ঘুরে খাদ্য উপকরণ বিতরণ করেছেন।

অন্যদিকে, দোহার ও নবাবগঞ্জ উপজেলার বেশ কিছু সামাজিক সংগঠন নিজেদের উদ্যোগে সমাজের বিত্তবান ব্যক্তিদের সহযোগিতা নিয়ে নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্য উপকরণ বিতরণ কর্মসূচী চালিয়ে যাচ্ছেন। এছাড়া নবাবগঞ্জ উপজেলার কয়েকজ ব্যক্তি তাদের নিজ অর্থায়নে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন।

এই নিউজটি সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই ক্যাটাগরির আরও নিউজ
কপিরাইট © ২০১৯-২০২০
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান