1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১০:৫৪ পূর্বাহ্ন

খাদ্য সামগ্রী নিয়ে মানুষের দরজায় নির্মল গুহ

আলীনূর ইসলাম মিশু ও সাইফুল ইসলাম
  • আপডেটের সময় : শনিবার, ২৮ মার্চ, ২০২০
  • ১৩৪৪ বার দেখা হয়েছে।

করোনা ভাইরাস নিয়ে সৃষ্ট পরিস্থিতিতে আয় রোজগারের পথ রুদ্ধ হয়ে মানুষ যখন ঘরবন্দি হয়ে পেটে আহার যোগানো নিয়ে চিন্তিত, সে পরিস্থিতিতে নিন্ম আয়ের মানুষের বাড়িতে বাড়িতে চাল, ডাল, তেল, আলু-পেঁয়াজ সহ বিভিন্ন খাদ্য উপকরণ পৌঁছে দিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ।

শনিবার দুপুরে নিজ এলাকা দোহার উপজেলার নয়াবাড়ি ইউনিয়নের ধোয়াইর থেকে বর্তমান পরিস্থিতি বিবেচনায় জনবান্ধব এ কর্মসূচী গ্রহণ করেণ তিনি। করোনা ভাইরাস সংক্রমন রোধে জনসমাগম এড়িয়ে চলার নির্দেশনা থাকায় গ্রাম ঘুরে ঘুরে অসহায় ও দরিদ্র মানুষের ঘরে ঘরে খাদ্য উপকরণ পৌঁছে দেন নির্মল গুহ। এরপর নবাবগঞ্জ উপজেলার নয়নশ্রী ইউনিয়নের বিভিন্ন গ্রামে নিন্ম আয়ের মানুষের ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দেন তিনি।

নয়নশ্রী ইউনিয়নের তুঁইতাল গ্রামের ভ্যানচালক মতলেব শেখ বলেন, “বাবারে পুলিশ মানা করছে রাস্তায় বের হইতে, তিনদিন ধইরা কোনমতে ধারদেনা কইরা পেট চালাইতেছি। ঘরে বউ পোলাপান সহ খাওনের পাঁচজন মানুষ। কি করুম বুঝবার পারতাছি না। আইজ নির্মল চাচায় যে চাইল-ডাইল দিল তাতে তিন চাইরদিন চলবার পারুম। এই নিদানে এইডাই আমাগো মত মাইনষের কাছে মেলা কিছু।”

একই গ্রামের সাহায্য পাওয়া কয়েকজন জানান, এই সংকটের সময় তাদের কাছে নির্মল গুহের পৌঁছে দেয়া খাদ্য সামগ্রী অনেক উপকারে আসবে। তবে তারা খুব চিন্তিত রয়েছেন আগামী দিনগুলো কিভাবে কাটবে এই ভেবে।

এর আগে গত কয়েকদিন ধরে দোহার ও নবাবগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রাম সহ মসজিদে মসজিদে মাস্ক, স্যানিটাইজার, হ্যান্ডওয়াশ ও সাবান বিতরণ করেন নির্মল রঞ্জন গুহ। একইসাথে স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে দেশের বিভিন্ন স্থানে একযোগে জনবান্ধব এমন কর্মকান্ড চলছে বলে জানা গেছে।

নির্মল রঞ্জন গুহ বলেন, বর্তমান পরিস্থিতি শুধু নয় যে কোন পরিস্থিতিতে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর জনবান্ধব চিন্তা চেতনার বহিঃপ্রকাশ ঘটিয়ে সব ধরনের পরিস্থিতি মোকাবেলা করে থাকেন। করোনা ভাইরাস নিয়ে সৃষ্ট পরিস্থিতিতে একজন মানুষও না খেয়ে মরবেনা এমন চিন্তাভাবনা সরকারের রয়েছে। খাদ্যবান্ধব বিভিন্ন ধরণের কর্মসূচী গ্রহণ করা হবে সরকারের পক্ষ থেকে। এ কর্মসূচী শুরু হতে হয়তো একটু সময় লাগতে পারে। সে ধারণা থেকে আমি প্রাথমিক পর্যায়ে আমার এলাকার দরিদ্র মানুষের ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার উদ্যোগ গ্রহণ করেছি। যাতে তাদের প্রাথমিক অভাব অন্তত কিছুটা হলেও পূরণ হয়। দূর্ভোগে-দূর্যোগে, রোজা, পূজা, কিংবা ঈদ সবসময় মানুষের পাশে থেকে কাজ করে স্বেচ্ছাসেবক লীগ। আমাদের এমন কার্যক্রম সবসময় অব্যাহত থাকবে। তিনি জানান, দোহার উপজেলার এক হাজার ও নবাবগঞ্জ উপজেলার এক হাজার মানুষের মাঝে খাবার সামগ্রী তুলে দেয়া হবে স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান