1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
  2. sujitpauldhaka@gmail.com : Sujit Kumer Paul :
শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০১:২৬ পূর্বাহ্ন

শোল্লা উচ্চ বিদ্যালয়ের ‘হীরকজয়ন্তীর’ শুভ সূচনা

আলীনূর ইসলাম মিশু
  • আপডেট সময়ঃ শুক্রবার, ২৪ জানুয়ারী, ২০২০
  • ৮৬০ জন নিউজটি দেখা হয়েছে।

বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে ঢাকার নবাবগঞ্জ উপজেলার শোল্লা উচ্চ বিদ্যালয়ের ‘হীরকজয়ন্তী’ অনুষ্ঠানের শুভ সূচনা হয়েছে। অনুষ্ঠান চলবে রবিবার (২৫ জানুয়ারি) পর্যন্ত।

শনিবার দুপুরে শোল্লা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ থেকে র‌্যালি বের করে প্রতিষ্ঠানটির প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী সহ শিক্ষক ও পরিচালনা পরিষদের সদস্যরা। এরই মধ্য দিয়ে হীরকজয়ন্তী অনুষ্ঠানের শুভ সূচনা হয়। র‌্যালিটি শোল্লার প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রতিষ্ঠান প্রাঙ্গনে এসে শেষ হয়। র‌্যালি শেষে প্রাক্তন শিক্ষকদের সম্মাননা ও স্মৃতিচারণ পর্ব অনুষ্ঠিত হয়। সন্ধায় দেশ বরেণ্য শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রয়েছে।

উল্লেখ্য যে, ১৯৪৫ সালের ১ জানুয়ারি নবাবগঞ্জ উপজেলার শোল্লা ইউনিয়নের খতিয়া গ্রামে প্রধান সড়কের পাশে মনোরম পরিবেশে শিক্ষানুরাগী ব্যক্তিত্ব নলিনী মোহন ঘোষের ঐকান্তিক প্রচেষ্টায় গ্রামবাসীর সহযোগিতায় মাত্র ৫০ জন ছাত্র-ছাত্রী নিয়ে শোল্লা বহুমুখী উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা লাভ করে। ১৯৫৫ সালে শোল্লা বহুমুখী উচ্চ বিদ্যালয় মানবিক বিজ্ঞান ও বানিজ্য শাখা পেয়ে ‘‘শোল্লা বহুমুখী উচ্চ বিদ্যালয় নামে স্বীকৃতি লাভ করে। শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদান রাখার কারণে এলাকাবাসীর দাবীর প্রেক্ষিতে এখানে ১৯৯৫ সালে একাদশ ও দ্বাদশ শ্রেণী খুলে কলেজ শাখা সংযোজন করা হয়। কলেজ শাখা সংযোজন হওয়ায় ২০০১ সালে বিদ্যালয়টি শোল্লা উচ্চ মাধ্যমিক বিদ্যালয় হিসেবে স্বীকৃতি লাভ করে। পরবর্তীতে তা শোল্লা হাই স্কুল এন্ড কলেজ হিসেবে স্বীকৃতি পায়।

এই নিউজটি সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই ক্যাটাগরির আরও নিউজ
কপিরাইট © ২০১৯-২০২০
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান