1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৭:০৩ অপরাহ্ন

সংবাদ প্রকাশের পর: বালু উত্তোলন বন্ধে অভিযান

নিজস্ব প্রতিবেদক। প্রিয়বাংলা নিউজ২৪
  • Update Time : বুধবার, ১৫ জানুয়ারী, ২০২০
  • ৯১৩ Time View

দোহার উপজেলার লটাখোলায় অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করে দিয়েছে প্রশাসন। অভিযানে একাধিক ড্রেজার ও পাইপ ধ্বংস করে দেওয়া হয়েছে। গতকাল বুধবার সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র এ অভিযান পরিচালনা করেন।
গত সোমবার প্রিয়বাংলা নিউজ২৪-এ ‘লটাখোলা খালে ড্রেজার দিয়ে মাটি কাটার মচ্ছব’ শিরোনামে একটি ভিডিও প্রতিবেদন প্রকাশ করা হয়। ওই প্রতিবেদনের পরই বালু উত্তোলন বন্ধে সোচ্চার হয় প্রশাসন।

জানা যায়, উপজেলা প্রশাসন ও থানা থেকে মাত্র ৫শ’ গজ দূরেই চর লটাখোলার পাশ দিয়ে বয়ে যাওয়া পদ্মা নদীর শাখা খাল থেকে অবৈধভাবে মাটি ও বালু তুলে বিক্রি করে আসছিল এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী। এতে ভাঙনে নদী তীরবর্তী বাড়িঘর হুমকির মুখে পড়েছে। অভিযোগ উঠে, স্থানীয় মো. আক্তার, নজরুল, সুজন, তোতা মাদবর, ইলিয়াস মোল্লা, জলিল ভদ্দর, খলিল ভদ্দর সহ কয়েকজন ব্যক্তি দীর্ঘদিন ধরে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে আসছিল।

এ ব্যাপারে দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে লটাখোলা খালে বালু উত্তোলন বন্ধ করা হয়েছে। ড্রেজার ও পাইপ ধ্বংস হরা হয়েছে। এরপরেও যদি আবার বালু উত্তোলন করা হয় তাহলে এর সাথে জড়িতদের আইনের আওতায় নিয়ে আসা হবে। দোহারে পদ্মা বাঁধের বৃহৎ প্রকল্প চলছে, যে কারণে অপরিকল্পিতভাবে বালু উত্তোলন একেবারে বন্ধ করতে হয়। অপরিকল্পিত বালু উত্তোলন বন্ধে সালমান এফ রহমান এমপির নির্দেশনা রয়েছে। এ বিষয়ে ভ্রাম্যমান আদালতের অভিযান চলমান থাকবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

More News Of This Category
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান