1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৮:৩৮ অপরাহ্ন

রাষ্ট্রপতির হাত থেকে সম্মাননা সনদ গ্রহণ করলেন জয়পাড়া কলেজ প্রভাষক

নিজস্ব প্রতিবেদক। প্রিয়বাংলা নিউজ২৪
  • Update Time : রবিবার, ১২ জানুয়ারী, ২০২০
  • ২৯১১ Time View

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের হাত থেকে সম্মাননা সনদ গ্রহণ করলেন জয়পাড়া কলেজের প্রভাষক মাকছুদা আক্তার মিশু। জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে এম ফিল ডিগ্রী অর্জন করায় তাঁকে এ সম্মাননা সনদ দেয়া হয়। মাকছুদা আক্তার জয়পাড়া বিশ্ববিদ্যালয় কলেজের বাংলা বিভাগের প্রভাষক হিসেবে কর্মরত আছেন।

গতকাল শনিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও উপাচার্যদের সততা, নিষ্ঠা ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে বলেন ‘আপনারা হলেন বিশ্ববিদ্যালয়ের মূল চালিকাশক্তি। পাবলিক বিশ্ববিদ্যালয় পরিচালনার জন্য একটি নিজস্ব আইন রয়েছে। তাই আপনারা আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে দায়িত্ব পালন করবেন।’ রাষ্ট্রপতি বলেন, ‘দায়িত্ব পালনে আপনাদের (শিক্ষক ও উপাচার্য) সততা, নিষ্ঠা ও দক্ষতার পরিচয় দিতে হবে। আপনারা নিজেরাই যদি অনিয়মকে প্রশ্রয় দিয়ে দুর্নীতিতে জড়িয়ে পড়েন তা হলে বিশ্ববিদ্যালয়ের অবস্থা কী হবে?’

সমাবর্তন বক্তা ইমেরিটাস অধ্যাপক ড. অরুণ কুমার বসাক বলেন, ‘এখানকার সনদপ্রাপ্ত শিক্ষার্থীরা দেশে-বিদেশে বিভিন্ন কর্মকা-ে বিশ্ববিদ্যালয়ের দূত হিসেবে তাদের অর্জিত দক্ষতা দেখাবে। তার প্রেক্ষাপটে বিশ্ববিদ্যালয়ের মান নির্ধারিত হবে।’ ভালো ভালো শিক্ষক সংগ্রহ অব্যাহত রেখে জগন্নাথ বিশ্ববিদ্যালয় অল্প সময়েই সম্মানসহ বৈশ্বিক স্বীকৃতির পর্যায়ে পৌঁছতে সক্ষম হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

সমাবর্তনে অন্যান্যদের মধ্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, উপাচার্য অধ্যাপক মীজানুর রহমান ও ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বক্তব্য দেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

More News Of This Category
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান