1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
  2. sujitpauldhaka@gmail.com : Sujit Kumer Paul :
বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০১:০৫ পূর্বাহ্ন

গভীর রাতে শীতবস্ত্র হাতে মানুষের দরজায় নির্মল গুহ!

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ৭ জানুয়ারী, ২০২০
  • ১০৪২ জন নিউজটি দেখা হয়েছে।

নির্মল রঞ্জন গুহ। বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি। শীতের রাতে সবাই যখন ঘুমে তখনও তাঁর চিন্তা চেতনা ভাঙন এলাকার অভাবী হতদরিদ্র মানুষগুলোকে ঘিরে। সোমবার গভীর রাতে নেতাকর্মী ও পূর্ব পরিকল্পনা ছাড়াই বাড়িতে থাকা কম্বলের মজুদ থেকে কম্বল নিয়ে অসহায় মানুষের দরজায় ছুটে চলেন তিনি।

পদ্মাপারের হিমেল বাতাস আর তীব্র শীতকে পেছনে ফেলে রাত ১০টা থেকে ২টা পর্যন্ত নিজের বেড়ে উঠা স্মৃতির ভান্ডার ঢাকার দোহার উপজেলার নয়াবাড়ির গ্রাম থেকে গ্রামে শীতবস্ত্র হাতে ছুটে চললেন তিনি। হেঁটে হেঁটে মানুষের দরজায় পৌঁছলেন নির্মল গুহ।

রাস্তার দু’পাশে আশ্রয় নেয়া নদীভাঙন কবলিত মানুষের ভাঙাচোরা ও ঝুপরি ঘরে থাকা অসহায় মানুষের হাতে তুলে দেন কম্বল। গভীর রাতে দরজায় বা টিনের বেড়ায় টোকা দিয়ে নাম ধরে ডেকে ডেকে প্রতিটি মানুষের হাতে হাতে শীত নিবারণের কম্বল তুলে দিয়েছেন তিনি। এসময় কারো কারো প্রকট অভাবের কথা শুনে তাদের আর্থিক সহযোগিতা করেণ তিনি।

গভীর রাতে নদীভাঙা মানুষ নির্মল গুহকে কাছে আপ্লুত হয়ে পড়েন। তাঁর মাথায় হাত দিয়ে বা জড়িয়ে ধরে বলেন “আল্লায় তোমারে ভাল রাখুক, আরও বড় করুক।”

নির্মল রঞ্জন গুহ বলেন, পরিবার নিয়ে চারবার নদী ভাঙনের শিকার হয়েছি। কাজেই আমি বুঝি নদীভাঙা মানুষের কষ্ট। দূর্ভোগে-দূর্যোগে সবসময় সব হারানো মানুষগুলোর পাশে থাকার চেষ্টা করি, ভবিষ্যতেও করব। শুধু তাই নয় এবারের শীতে সারাদেশে রেকর্ডসংখ্যক শীতবস্ত্র বিতরণের উদ্যোগ গ্রহণ করেছে স্বেচ্ছাসেবক লীগ।

এই নিউজটি সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই ক্যাটাগরির আরও নিউজ
কপিরাইট © ২০১৯-২০২০
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান