1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১২:৪৬ পূর্বাহ্ন

পেঁয়াজের ফের ডাবল সেঞ্চুরি!

নিজস্ব প্রতিবেদক। প্রিয়বাংলা নিউজ২৪
  • আপডেটের সময় : শনিবার, ৪ জানুয়ারী, ২০২০
  • ৯৩০ বার দেখা হয়েছে।

দোহার, নবাবগঞ্জ ও কোরনীগঞ্জ উপজেলার বাজারগুলোতে আবারও বেড়েছে পেঁয়াজের ঝাঁজ। মাত্র দুদিনের ব্যবধানে দেড়গুন বেড়ে পেঁয়াজ বিক্রি হচ্ছে ২০০ টাকায়। গত দুই সপ্তাহ ধরে স্থিতিশীল থাকা পেঁয়াজের দাম হঠাৎ করে বেড়ে যাওয়ায় বিপাকে পড়েছেন ক্রেতারা।

শনিবার দুপুরে সরেজমিনে, দোহার, নবাবগঞ্জ ও কোরনীগঞ্জ উপজেলার বাজার ঘুরে দেখা যায় দেশি পেঁয়াজ প্রতি কেজি বিক্রি হচ্ছে ১৮০ থেকে ২০০ টাকায়। অপরদিকে আমদানি করা মিশরীয় পেঁয়াজ প্রতি কেজি বিক্রি হচ্ছে ১শ টাকায়।

ব্যবসায়ীরা বলেন, পাইকারি বাজারে দাম বাড়লে আমাদের কিছু করার থাকে না। শনিবার সকালে ভাল দেশি পেঁয়াজ ১৭০-১৯০ টাকায় কেনা হয়েছে। এ কারণে খুচরা বাজারে ১৮০-২০০ টাকায় বিক্রি হচ্ছে। এলসির মাধ্যমে আসা বিদেশি পেঁয়াজ আড়ত থেকে ৭৫ টাকায় কিনে খুচরা বাজারে ১শ টাকায় বিক্রি করা হচ্ছে।

তাঁরা জানান, দুদিন আগে আমরা ১০০ থেকে ১২০ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি করেছি। হঠাৎ করেই আড়তে দাম বাড়ায় আমাদেরও বেশি দামে বিক্রি করতে হচ্ছে।

পাইকারী বিক্রেতারা বলেন, কয়েকদিন ধরে দেশি পেঁয়াজের দাম আবারও বাড়তে শুরু করেছে। কৃষকদের কাছ থেকেই বেশি দামে কিনছেন পাইকারি ক্রেতারা। এর প্রভাব পড়েছে খুচরা বাজারে। দুদিন আগে দেশি পেঁয়াজ পাইকারি বিক্রি করা হয়েছে ৮৫-৯০ টাকা কেজিতে। আজ সকাল থেকে প্রতি কেজি ১৭০-১৯০ টাকায় বিক্রি হচ্ছে।

এখান থেকে আপনার সোস্যাল নেটওয়ার্কে শেয়ার করুন

Leave a Reply

ক্যাটাগরির আরো খবর
© এই ওয়েবসাইটি প্রিয়বাংলা২৪নিউজ.কম দ্বারা সংরক্ষিত।
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান