1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
  2. sujitpauldhaka@gmail.com : Sujit Kumer Paul :
বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০১:৩০ পূর্বাহ্ন

জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয়ের সেই জমি ফের দখল!

নিজস্ব প্রতিবেদক। প্রিয়বাংলা নিউজ২৪
  • আপডেট সময়ঃ শনিবার, ৪ জানুয়ারী, ২০২০
  • ৯০৮ জন নিউজটি দেখা হয়েছে।

ঢাকা জেলার দোহার উপজেলার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের মূল্যবান সম্পত্তি দখল করে গড়ে তোলা হয়েছে দোকানপাট।

জানাযায়, প্রতিষ্ঠানটির হোস্টেল সংলগ্ন এই জমিটি বিগত কয়েকবছর আগে জাল দলিল করে দখলের চেষ্টা করেছিল স্থাণীয় একটি চক্র। সেইসময় ম্যানেজিং কমিটি ও ছাত্র-শিক্ষক এবং সাংবাদিকদের সহযোগিতায় জমিটি উদ্ধার করা হলেও স্কুল কর্তৃপক্ষের উদাসীনতায় ফের ওই জমিটি দখলের চেষ্টা চলছে বলে অভিযোগ উঠেছে।

সরেজমিনে দেখা যায়, প্রতিষ্ঠানটির হোস্টেল সংলগ্ন জমিটিতে বসানো হয়েছে টিন-কাঠের বেশ কয়েকটি দোকান। সম্প্রতি পুরো জায়গা দখল করে বসানো হয়েছে ভ্রাম্যমান দোকানপাট।

স্থানীয়রা অভিযোগ করেন, স্কুল কর্তৃপক্ষের উদাসীনতায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। তারা বলেন, মহামূল্যবান এ জমিটি উদ্ধারের পর তা রক্ষার জন্য সীমানা প্রাচীর নির্মাণ করা উচিত ছিল। কিন্তু তাঁরা সেটি না করার কারণে কালক্রমে জমিটি দখল হয়ে গেছে। অবস্থা এমন হচ্ছে যে, কিছুদিন পর জমিটি স্কুল কর্তৃপক্ষের আয়ত্বে নিতেই কষ্ট হবে।

এ বিষয়ে জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম খালেক বলেন, আমিও বিষয়টি দেখেছি। মৌখিকভাবে দোকানিদের নিষেধ করা হয়েছে কিন্তু তাঁরা কর্ণপাত করেননি। আমি স্কুলের পক্ষে তাদের উচ্ছেদের জন্য প্রশাসন সহ কর্তৃপক্ষের সহযোগিতা চেয়ে শিঘ্রই আবেদন করব।

এই নিউজটি সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই ক্যাটাগরির আরও নিউজ
কপিরাইট © ২০১৯-২০২০
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান