1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
  2. sujitpauldhaka@gmail.com : Sujit Kumer Paul :
রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৩:১৬ অপরাহ্ন

নতুন বইয়ের রঙিন আনন্দে আশ্রয়নের শিশুরা

সাইফুল ইসলাম
  • আপডেট সময়ঃ বুধবার, ১ জানুয়ারী, ২০২০
  • ২৯৬ জন নিউজটি দেখা হয়েছে।

শেখ রাসেল প্রাথমিক বিদ্যালয়। ঢাকা জেলার দোহার উপজেলার মাহমুদপুর আশ্রয়ন প্রকল্পের অভ্যন্তরে বসবাসরত হতদরিদ্র পরিবারের শিশু কিশোরদের জন্য প্রতিষ্ঠিত একটি শিক্ষা প্রতিষ্ঠান।
অনেকটা নিরানন্দ জীবনে প্রতিষ্ঠানটির শিশু কিশোরদের কাছে বই উৎসব মানে একটু অন্যরকম আনন্দ। আর সুবিধাবঞ্চিত এসব শিশুদের আনন্দে শামিল হয়ে নতুন বছরের প্রথম দিনে বই উৎসবের কার্যক্রম শুরু করেণ উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা।

বুধবার সকালের অগ্রভাগে শেখ রাসেল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে হাতে নতুন বই তুলে দিতে সেখানে ছুটে যান আফরোজা আক্তার। উপজেলা প্রশাসনের সর্বোচ্চ কর্তাব্যক্তির হাত থেকে নতুন বই পেয়ে রঙিন আনন্দে মাতোয়ারা হয়ে উঠে আশ্রয়নের দরিদ্র পরিবারের শিশুরা। আর বছরের প্রথম দিনের প্রথমভাগে এমন কাজ করে পেরে আত্মতৃপ্ত ইউএনও নিজেও।
বই বিতরন অনুষ্ঠান শেষে এলজিএসপি-৩ এর অর্থায়নে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরন করা হয় এবং বিদ্যালয়ে জন্য একটি ল্যাপটপ ও প্রিন্টার দেয়া হয়।

আফরোজা আক্তার রিবা বলেন, দোহারে এসে আমার ভাললাগা ও ভালবাসার একটি জায়গা আশ্রয়ন প্রকল্পের এ স্কুলটি। যে কোন উৎসব আনন্দে ওদের পাশে থাকার চেষ্টা করি সবসময়। বই উৎসবের দিনে প্রথমেই ওদের হাতে নতুন বই তুলে দিতে পেরে নিজের কাছেই ভাল লাগছে।

উল্লেখ্য যে, মাহমুদপুর আশ্রয়ন প্রকল্পে দরিদ্র শিশুদের জন্য একটি স্কুল প্রতিষ্ঠার বিষয়ে প্রথম স্বপ্ন দেখেছিলেন দোহার উপজেলার সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এম আল-আমিন। বঙ্গবন্ধুর প্রয়াত ছেলে শেখ রাসেলের নামে স্কুলটি করার বিষয়ে তিনিই প্রথম উদ্যোগ গ্রহণ করেছিলেন। পরবর্তী দোহার উপজেলার বর্তমান উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা প্রাক্তন সহকারি কমিশনার (ভূমি) সালমা খাতুন ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তোফাজ্জল হোসেন সহ অনেকের সহযোগিতায় স্বপ্নের স্কুলটি বাস্তবে রূপ দেন। আফরোজা আক্তার রিবার হাত ধরেই গেল বছর শিক্ষা কার্যক্রম শুরু করে শেখ রাসেল প্রাথমিক বিদ্যালয়।

এই নিউজটি সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই ক্যাটাগরির আরও নিউজ
কপিরাইট © ২০১৯-২০২০
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান