1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
  2. sujitpauldhaka@gmail.com : Sujit Kumer Paul :
বৃহস্পতিবার, ১৯ নভেম্বর ২০২০, ১২:১৫ অপরাহ্ন

‘পরিবার সম্পর্কে তথ্য নিতে গেলে ঝাঁটাপেটা করবেন’

রিপোর্টার নামঃ
  • আপডেট সময়ঃ সোমবার, ৩০ ডিসেম্বর, ২০১৯
  • ৩৫০ জন নিউজটি দেখা হয়েছে।

আন্তর্জাতিক ডেস্ক। প্রিয়বাংলা নিউজ২৪:
শুরুতে নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধিতা দেখা গেছে পশ্চিমবঙ্গ, কেরালা, পাঞ্জাবে। তারপর একে একে যোগ হয়েছে মধ্যপ্রদেশ, ছত্তিসগড়, রাজস্থান, উত্তরপ্রদেশ, আসাম। সেই তালিকা আরো বাড়ছে।

এবার সিএএ, এনআরসি, এনপিআর-এর বিরোধিতার কথা ঘোষণা করেছেন বিজেপির জোটসঙ্গী বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। অনেকেই মনে করছেন, এরই মধ্যে জারি হওয়া এনপিআর-এর (ন্যাশনাল পপুলেশন রেজিস্টার) বিজ্ঞপ্তিতেই আসলে এনআরসি-র সূচনা হয়ে গেছে।

মমতা ব্যানার্জি সেই এনপিআর স্থগিতের ঘোষণা করেছেন রাজ্যে। শুধু ঘোষণা নয়, রীতি মতো সরকারি বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে। আর এ পরিস্থিতিতে ‘বিতর্কিত’ মন্তব্য করে তাপ বাড়ালেন বীরভূমের জেলা তৃণমূল সভাপতি অনুব্রত ম-ল।

রবিবার বীরভূমের পাইকরে নাগরিকত্ব আইন এবং জাতীয় নাগরিক তালিকার বিরোধিতা করতে গিয়ে অনুব্রত অন্যদের বলেন, বাড়িতে সার্ভে করতে গেলে ঝাঁটাপেটা করবেন। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি থাকতে আপনাদের চিন্তা করতে হবে না। কিন্তু বাড়িতে যদি কেউ আসে আপনার ও আপনার পরিবারের বিস্তারিত সবকিছু জানতে, তাহলে ঝাঁটাপেটা করবেন।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রণালয় আগাগোড়া বলে আসছিল, নাগরিকত্ব কেন্দ্রীয় তালিকার বিষয়। এ সংক্রান্ত আইন বা কোনো প্রক্রিয়া না-মানার ক্ষমতা নেই কোনো রাজ্যের। কিন্তু মমতা ব্যানার্জির সরকার বিজ্ঞপ্তি দিয়ে এনপিআর স্থগিত করার পর এবং আরো কয়েকটি রাজ্য থেকে বিরোধিতার আভাস পেয়ে স্বরাষ্ট্রমন্ত্রণালয় ‘বিকল্প পথ’ খোঁজার চেষ্টা শুরু করেছে।

এই নিউজটি সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই ক্যাটাগরির আরও নিউজ
কপিরাইট © ২০১৯-২০২০
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান