1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
  2. sujitpauldhaka@gmail.com : Sujit Kumer Paul :
রবিবার, ১২ জুলাই ২০২০, ০৬:১৫ অপরাহ্ন

কেরানীগঞ্জে পিঠা উৎসব

রিপোর্টার নামঃ
  • আপডেট সময়ঃ সোমবার, ৩০ ডিসেম্বর, ২০১৯
  • ২০৭ জন নিউজটি দেখা হয়েছে।

প্রিয়বাংলা নিউজ২৪:
শীতের সাথে পিঠা-পুলির সম্পর্কটা যেন চিরন্তন। শীত এলেই পিঠার সেই মৌ মৌ গন্ধ ছড়িয়ে পড়ে মূলত ঋতুর প্রথম ভাগ থেকে। শহর কিংবা গ্রামের নরনারী, কেউ বিচ্ছিন্ন থাকতে চান না এই আয়োজন থেকে। এমনই এক আবহে কেরানীগঞ্জে হয়ে গেল শীতকালীন পিঠা উৎসব। আয়োজন করা হয় হরেকরকমের পিঠা-পুলি। কেরাণীগঞ্জ ঢাকাইয়া সমিতির উদ্যোগে আয়োজিত পিঠা উৎসবকে কেন্দ্র করে শুক্রবার আগানগর এলাকা ছিল পিঠাপ্রেমী মানুষের আনন্দ উৎসবে পরিপূর্ণ একটি জনপদ। এ যেন অন্যরকম এক অনুভূতি।

ভাপাপিঠা, পাটিশাপটা, মালপোয়া, পুলি, চিতই, দুধ চিতই, ডিমপিঠাসহ অন্তত ১৫ ধরনের পিঠার আয়োজন ছিল এ উৎসবে। শুধু তাই নয়, প্রায় ১৫ হাজার মানুষের জন্য পিঠার ব্যবস্থা ছিল পিঠা উৎসবকে কেন্দ্র করে। তৈরি করা হয় হরেকরকমের ৬০ হাজার পিঠা।

শুক্রবার বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত ছিল উৎসব অঙ্গণ। ছিল সাংস্কৃতিক অনুষ্ঠানের বর্ণিল আয়োজন। গানের ছন্দের সাথে পিঠার স্বাদ আর সাথে শীতের ঝাঁকুনি এ যেন ভিন্ন আবহ সৃষ্টি করে সবার মাঝে।

পিঠা উৎসবকে কেন্দ্র করে মানুষের এমন সরব উপস্থিতিকে প্রেরণা হিসেবে নিয়ে আগামীতে এ ধরণের ব্যতিক্রম আয়োজনের কথা বলেন কেরানীগঞ্জ ঢাকাইয়া সমিতির নেতৃবৃন্দরা।

কেরাণীগঞ্জের আগানগর এলাকার ২য় বুড়িগঙ্গা সেতুর পাদদেশে শুক্রবার বিকাল তিনটায় মোঃ সাহিদুল হক এর সভাপতিত্বে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় আরও উপস্থিত উপস্থিত ছিলেন, ঢাকাইয়া কেরাণীগঞ্জ সমিতির সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন, মাহমুদ আলম সহ-সাধারন সম্পাদক, কোষাধ্যক্ষ মোঃ সালাউদ্দিনসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

আয়োজকরা বলেন, কেরাণীগঞ্জের একদিকে মানিকগঞ্জ অন্যদিকে নারায়নগঞ্জ ও জিনজিরা থেকে সৈয়দপুর এ বৃহৎ কেরাণীগঞ্জবাসীকে একত্রিত করার জন্য তাদের মধ্যে আন্তরিকতা তৈরি করার জন্য আমাদের এই পিঠা উৎসব। এর মাধ্যমে প্রায় পনেরো হাজার মানুষ একত্রিত হয়ে খতে পারবে। আমাদের উদ্দেশ্য পুরো ঢাকাইয়া কেরানীগঞ্জবাসী একত্রিত থাকবে কোন দল ও মত থাকবেনা সবার দল ও মত এক থাকবে।

এই নিউজটি সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই ক্যাটাগরির আরও নিউজ
কপিরাইট © ২০১৯-২০২০
পিবি লিংক এর একটি অঙ্গ প্রতিষ্ঠান