1. news@priyobanglanews24.com : PRIYOBANGLANEWS24 :
July 16, 2024, 5:11 am

ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর কর্মকর্তা-কর্মচারীদের মানববন্ধন

সিনিয়র প্রতিবেদক:
  • Update Time : Tuesday, July 2, 2024
  • 146 Time View

‘বৈষম্য নিপাত যাক, পল্লী বিদ্যুৎ সমিতি মুক্তি পাক’ এই শ্লোগানকে সামনে রেখে ঢাকার নবাবগঞ্জে মানববন্ধন করেছে ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর কর্মকর্তা-কর্মচারীরা। প্রধানমন্ত্রী ও বিদ্যুৎ বিভাগের নির্দেশনা অমান্য করে পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃক পল্লী বিদ্যুৎ সমিতি সমূহে শোষণ, নির্যাতন, নিপীড়ন অব্যাহত রাখা, গুণগত মানহীন মালামাল ক্রয় করে গ্রাহক ভোগান্তি বৃদ্ধি করার প্রতিবাদে এবং স্মার্ট ও টেকসই বাংলাদেশ বিনির্মাণে BREB-PBS একীভূতকরণ সহ অভিন্ন চাকরিবিধি বাস্তবায়ন ও সকল চুক্তিভিত্তিক/অনিয়মিত কর্মচারীদের চাকরি নিয়মিতকরনের দাবিতে মঙ্গলবার সকাল থেকে উপজেলার পানালিয়ায় অবস্থিত ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি ২ এর কার্যালয়ের সামনে এ মানববন্ধন করেন।

এসময় ‘একই প্রতিষ্ঠানে দ্বৈত নীতি প্রত্যাহার, লাইনম্যানদের নির্দিষ্ট কর্মঘন্টা ও শিফটিং ডিউটি চালুর জন্য প্রয়োজনীয় লাইনম্যান নিয়োগ, শ্রেণি প্রথা বিলুপ্ত করে সরকার ঘোষিত গ্রের্ডি প্রথা চালু, বাপবিবো ও সমিতির একই ও অভিন্ন চাকুরীবিধি বাস্তবায়ন, বৈষম্য দূরীকরণ, বিলিং সহকারী ও লাইন শ্রমিকদের চাকুরী নিয়মিতকরণ এবং প্রধানমন্ত্রী ঘোষিত ৫% বিশেষ প্রণোদনা জুলাই ২০২৩ হতে বাস্তবায়ন সহ নানা দাবি জানান তারা। এসময় মাটিতে শুয়ে প্রতিবাদ করেন আন্দোলনের অংশগ্রহণকারী কয়েকজন কর্মচারী।

মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, ‘দীর্ঘদিন ধরে পল্লী বিদ্যুৎ সমিতিতে বৈষম্য চলে আসছে। কথায় কথায় চাকরি থেকে ছাটাই করা হয়। কোনো বোনাস দেয়া হয় না। এমনকি কর্মঘণ্টারও নিশ্চয়তা নেই। নি¤œমানের বৈদ্যুতিক মালামাল ক্রয়ের মাধ্যমে ভঙ্গুর বিতরণ ব্যবস্থা, অবকাঠামো নির্মাণ, প্রাতিষ্ঠানিক কাঠামোগত জটিলতা, পলিসি প্রণয়নে অদক্ষতা ও স্বেচ্ছাচারিতার কারণে গ্রাহকরা সুফল হতে বঞ্চিত হচ্ছেন। যে কারণে বৈষম্য দূরীকরণ,অভিন্ন চাকরিবিধি বাস্তবায়নসহ বিভিন্ন দাবিতে আন্দোলনে নেমেছেন তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলেও জানান তারা। এসময় তারা সমস্যা সমাধানে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

উপস্থিত ছিলেন ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর সহকারী জেনারেল ম্যানেজার (এজিএম) মো. সালাহ উদ্দিনসহ পল্লী বিদ্যুতের কর্মকর্তা ও কর্মচারীরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

More News Of This Category